শ্রীমঙ্গলে বিএনপি’র সম্মেলনে বাধার অভিযোগ,পুলিশের অস্বীকার

    0
    5

    শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সম্মেলন-২০২১ স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করার চেষ্টা করেছে বলে অভিযোগ করা হয়েছে বিএনপির পক্ষ থেকে তবে পুলিশ বলছে করোনার কারণে ওয়াজ মাহফিল কীর্তন সভা-সমাবেশ সবকিছুর উপর জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা রয়েছে আমরা শুধু তা স্মরণ করে দিয়েছি।

    জানা যায়, মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ১০ টায় উপজেলার আশিদ্রোন ইউনিয়নের রামনগর এলাকায় এ সম্মেলনের আয়োজন করে শ্রীমঙ্গল উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি। জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকার কথা থাকলেও তারা উপস্থিত হননি। বিএনপি নেতাদের দাবি পুলিশি বাধার মুখেই আমরা সংক্ষিপ্তভাবে সম্মেলন শেষ করেছি। অনুষ্ঠান স্থগিত হওয়ার কারণে জেলা নেতারা উপস্থিত হতে পারেনি।

    সম্মেলনের কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য হাজী মুজিবুর রহমান (হাজী মুজিব) নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল আলম সিদ্দিকী, উপজেলা বিএনপির সদস্য তাজ উদ্দীন তাজু এবং উপজেলা বিএনপির বিভিন্ন ইউনিয়নের সভাপতি সম্পাদকবৃন্দ।

    কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য হাজী মুজিবুর রহমান মুজিব জানান, আমাদের অনুষ্ঠান স্থলটিকে পুলিশ ঘিরে রেখেছিল, অনুষ্ঠান বন্ধ করতে বলেছে, বাধা দেওয়ার চেষ্টা করেছে তবে পুলিশের বাঁধায় আমরা সংক্ষেপে নেতাকর্মীদের সামনে সম্মেলনের মূল বক্তব্য দিয়ে অনুষ্ঠান সফল ভাবে শেষ করেছি।পুলিশ চেয়েছিল আমাদের বাধা দিয়ে অনুষ্ঠান পন্ড করতে কিন্ত তারা পারেনি।

    শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির বলেন, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী করোনাকালীন সময়ে সকল প্রকার ওয়াজ মাহফিল, কীর্তনসহ সব ধরনের সভা সমাবেশের উপর নিষেধাজ্ঞা দেওয়া আছে। তারা এই করোনাকালীন সময়ে এই অনুষ্ঠানের আয়োজন করেছিলো, যেখানে প্রশাসনের কোন অনুমতি ছিলো না। তবে আমরা অনুষ্ঠান বন্ধ করিনি। আমরা তাদের বলেছি এই করোনাকালীন সময়ে আপনারা এধরনের অনুষ্ঠান করতে পারেন না। আমরা তাদেরকে নির্দেশনা শুনিয়ে দিয়েছি। এ ছাড়া তাদের সম্মলনে আমার জানা মতে ১৪৪ ধারা জারি হয়নি;হলে এসিল্যান্ড স্যার জানার কথা।