Tuesday 11th of August 2020 12:37:33 PM
Wednesday 15th of July 2020 02:03:37 PM

শ্রীমঙ্গলে পুরোহিতদের আর্থিক অনুদান প্রদান

বৃহত্তর সিলেট, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে পুরোহিতদের আর্থিক অনুদান প্রদান

সাদিক আহমেদ,নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে অত্র উপজেলার ক্ষতিগ্রস্ত ২৮৫ জন পুরোহিতগকে সরকারী আর্থিক অনুদান ও সহায়তা প্রদান করা হয়েছে।

আজ ১৫ জুলাই মঙ্গলবার জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আর্থিক অনুদান প্রদানের অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা,মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত,সিলেট বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ও উপজেলা আওয়ামীলিগের সহসভাপতি ডাক্তার হরিপদ রায়,৩ নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়,সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সমিতির সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার ভট্টাচার্য প্রমুখ,শ্রীমঙ্গল ব্রাহ্মণ সমিতির সাধারণ সম্পাদক দিপেন্দ্র ভট্টাচার্য ও সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন শীলসহ প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ব্রাহ্মণ সমিতির সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার ভট্টাচার্য।

অনুদান প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক সুদীপ দাস রিংকু।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ করোনাকালীন ক্ষতিগ্রস্ত শ্রীমঙ্গল উপজেলার সকল পুরোহিতগণকে আর্থিক অনুদান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক অভিনন্দন জানান।এমন একটি মহৎ উদ্যোগ গ্রহণ করার জন্য শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের ভূয়সী প্রশংসা করেন।

এসময় করোনাকালীন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সনাতন ধর্মাবলম্বীদের সৎকার করার জন্য উপজেলায় একটি কমিটি গঠন করা হয়েছে বলে ঘোষনা দেন।সৎকার বিষয়ক এই কমিটির আহ্বায়ক শ্রীমঙ্গল উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশীল শীল এবং যুগ্ম আহ্বায়ক সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব বলেন,জনগণের বাহক হিসেবে আমি সরকারের কাছে আপনাদের সমস্যাগুলো তুলে ধরা আমার দায়িত্ব।সেই দায়িত্ব থেকেই আমি সরকারের কাছে অনুরোধ করি আমাদের উপজেলার পুরোহিতগণদের অনুদান প্রদান করার জন্য।আপনারা আামাকে আপনাদের বাহক বানিয়েছেন,আজকের এই অনুদান প্রদান অনুষ্ঠানের সব কৃতিত্ব আপনাদেরই।এসময় তিনি এরকম মহৎ উদ্যোগে সহায়তা করার জন্য উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আন্তরিক অভিনন্দন জানান।

সবশেষে অনুষ্ঠানের সভাপতি ও সমাপনী বক্তব্য প্রদান করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।সমাপনী বক্তব্যে তিনি সকলে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য পুরোহিত সমাজকে অবদান রাখার জন্য অনুরোধ জানান।তিনি সকলকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানান।
এরপর শুরু হয় অনুষ্ঠানের শেষ পর্ব এবং অনুদান বিতরণ কর্মসূচি।এসময় সামাজিক স্বাস্থ্যবিধি মেনে উপজেলার ২৮৫ জন পুরোহিতকে অনুদান প্রদান করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc