শ্রীমঙ্গলে পথশিশুদেরকে গ্রীনলিফ’র উদ্যোগে পোশাক বিতরণ

    0
    18

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০১সেপ্টেম্বর,এস কে দাশ সুমন: ঈদ মানে আনন্দ, ঈদ মানেই খুশি, নাড়ীর টানে আমরা সকলেই বাড়ি ফিরে যাই ঈদ উৎসবকে কেন্দ্র করে। সবার লক্ষ্য একটাই আত্মীয়, পরিবার- পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগ করা। কিন্তু আমাদের চারপাশে অসংখ্য কোমলমতি শিশুরা আছে যারা এই সকল আনন্দ থেকে বঞ্চিত। তাদের নেই কোন আত্মীয় – স্বজন, নেই পরিবার-পরিজন তাদের কাছে কোনো উৎসব মানেই এক কষ্টকর আর বেদনাদায়ক অনুভূতি কারণ যখন তারা তাদের সমবয়সী বাচ্চাগুলোকে ঈদের দিন মা- বাবার সাথে ঘুরতে যেতে দেখে, নতুন নতুন কাপড় পরে বর্ণিল সাজে সজ্জিত হতে দেখে স্বাভাবিক ভাবেই তাদের মনের মধ্যে এক অজানা কষ্ট চেপে বসে। নামী দামী হোটেলে গিয়ে যখন বাবা -মা তাদের আদরের শিশুটিকে ভাল ভাল খাবার খেতে দেন, তখন তারা ডাস্টবিনের পাশে ওৎ পেতে বসে থাকে একটু খাবারের আশায়। ভাল মন্দ খেতে না পারা শিশুগুলো তখন ডাস্টবিনের বাসি- পঁচা খাবারকেই উত্তম মনে করে!

    শ্রীমঙ্গলে ঈদকে সামনে রেখে সেচ্ছাসেবী সংগঠন গ্রীনলিফ সোশ্যাল ডেভলপমেন্ট এসোসিয়েশনের উদ্যোগে ছিন্নমূল শিশুদের জন্য নতুন কাপড় ও ঈদ বিনোদনের ব্যবস্থা করে শ্রীমঙ্গল পোস্ট অফিস রোডের সাইফুর রহমান মার্কেটের ব্যবসায়ীদের দানকৃত ঈদের পোশাক আজ কলেজ রোডস্ত গ্রীনলিফ সোশ্যাল ডেভলপমেন্ট এসোসিয়েশনের কার্যালয়ে ছিন্নমূল পথশিশুদের মধ্যে বিতরন করা হয়। শিশুদের পরিপূর্ণ বিকাশের ওপর জাতীয় সমৃদ্ধি নির্ভরশীল।

    পথশিশুদের উন্নয়নের ব্যাপারে শুধু সরকারি কার্যক্রম নয় জনগনকে ও অনেক সচেতনতার সাথে কাজ করতে হবে। পথশিশুদের অধিকার, দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সজাগ করে তুলতে হবে, উপযুক্ত শিক্ষা প্রদানের মাধ্যমে তারা যেন আত্ননির্ভরশীল মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে সে ব্যাপারে সকলকেই এগিয়ে আসতে হবে। আলোকিত বাংলাদেশ গড়তে অবশ্যই পথশিশুদের জন্য মৌলিক অধিকারের সুযোগ সৃষ্টি করে দিতে হবে এমন ভাবনাই উক্ত সংগঠনের নেতৃবৃন্দের। 

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here