শ্রীমঙ্গলে ‘দ্যা হেল্পিং উইং’ এর আয়োজনে দুই টাকার বিনিময়ে ইফতার বিতরণ

0
77
শ্রীমঙ্গলে 'দ্যা হেল্পিং উইং' এর আয়োজনে দুই টাকার বিনিময়ে ইফতার বিতরণ
২ টাকা দিয়ে ইফতার নিচ্ছেন এক পথচারী বৃদ্ধা নারী। ছবি-প্রতিবেদক

জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার : দুই টাকা বাক্সে দিলে মিলবে প্রায় ১৫০ টাকার বিভিন্ন আইটেমের ইফতার সামগ্রী।মৌলভীবাজারে শ্রীমঙ্গলে ‘দ্যা হেল্পিং উইং’ এর যুবদের আয়োজনে দুই টাকায় মাস ব্যাপী হত দরিদ্র, সুবিধা বঞ্চিত, গাড়ি চালকদের মাঝে ইফতার বিতরণ করছে একদল যুবক ও যুবতিরা।
শ্রীমঙ্গলে তরুন-তরুনীদের নিজস্ব অর্থায়নের আয়োজনে মাস ব্যাপী হত দরিদ্র ও দিন মজুর রিক্সা ও গাড়ি চালকদের জন্য দুই টাকার বিনিময় শহরের বিভিন্ন পয়েন্টে বিকাল ৫ টা থেকে ইফতারের পুর্ব মুহুর্ত পর্যন্ত রাস্তায় রাস্তায় ‘দ্যা হেল্পিং উইং’ এর সদস্যরা প্রতিদিন ৭০ থেকে ১০০ জনকে ইফতার বিতরণ করতে দেখা যায়।

তারা প্রথমে কয়েক দিনের জন্য ইফতার আয়োজন করলে স্থানীয় অনেকে নিশর্তে এমন আয়োজনে সাড়া দিলে অনেকেই মাসব্যাপী এটি চালিয়ে যাওয়ার জন্য বিভিন্ন জন এমন আয়োজনে শরিক হচ্ছে।
‘দ্যা হেল্পিং উইং’র কো-অর্ডিনেটর-ফারহান হোসেন চৌধুরী বলেন, আমরা ২০২১ সালে করোনাকালীন সময়ে প্রথম আয়োজন করি তারই ধারাবাহিকতায় আমরা এবারও আয়োজন করেছি।

‘দ্যা হেল্পিং ইউং’র মর্ডারেটর সানি বলেন, গত বছরের রমজান মাসে শ্রীমঙ্গলে দুই টাকায় ইফতার নামক একটা ইভেন্টের আয়োজন করেছিলাম৷ শুরুতে সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে মাত্র পাঁচ দিন ইফতার বন্টনের ইচ্ছা থাকলেও শ্রীমঙ্গলের সহৃদয়বান মানুষের শর্তহীন সাহায্যে অনেক বড় হয়ে যায় ইভেন্টটির ব্যাপ্তি। পাঁচদিনের পরিবর্তে আলহামদুলিল্লাহ আমরা মোট ২৮দিন ইফতার তুলে দিতে পেরেছিলাম শ্রীমঙ্গলের খেটে খাওয়া মানুষদের হাতে৷ আপনাদের উপহার নিয়ে ছুটে গিয়েছি শহরের পার্শ্ববর্তী বিভিন্ন এতিমখানায়৷এমনকি আপনাদের সাহায্যে আমরা ঈদের আগে শতাধিক সুবিধাবঞ্চিত শিশুর হাতে তুলে দিয়েছি নতুন ঈদের কাপড়।
উল্লেখ্য, ইফতারের পুর্ব মুহুর্ত পর্যন্ত শ্রীমঙ্গল শহরের বিভিন্ন পয়েন্টে তারা ইফতার বিতরণ করছে দুই টাকার বিনিময়ে। এমন মহৎ উদ্যাগে যারা কাজ করছেন তারা হলেন,রিমু চৌধুরী, সিদ্দিকুল ইসলাম, ফরহাদ সানি, সামিন করিম, তাসনীম চৌধুরী, ওয়াসিফ আহমেদ, রাকান মোহাম্মদ,রকিব মিয়া, হৃদয় নাইয়াব হোসেন, বিজয় চৌধুরী, অর্ণব দেব, সৃজা বিশ্বাস, তাসনিয়া নাজরীনসহ প্রমুখ।
সংগঠনের সদস্যরা এই প্রতিনিধিকে বলেন “আমাদের এই উদ্যাগে শহরের দানশীল ও বৃত্তবানদের সহযোগীতা থাকলে আমরা আরও বড় আকারে নিম্ন আয়ের লোকদের হাতে নামে মাত্র মূল্যে ইফতার সামগ্রী পৌঁছে দিতে পারতাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here