Monday 30th of March 2020 10:07:14 AM
Thursday 30th of January 2020 08:56:51 PM

শ্রীমঙ্গলে তথ্য কমিশনারের উপস্থিতিতে তথ্য মেলার স্থিরচিত্র

তথ্য-প্রযুক্তি, ফটো গ্যালারী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে তথ্য কমিশনারের উপস্থিতিতে তথ্য মেলার স্থিরচিত্র

নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটির আয়োজনে এবং দুর্নীত দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি {দুপ্রক} সহযোগিতায় বৃহস্পতিবার দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম পর্বের আলোচনা সভায় প্রধান অতিথি, প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেছেন,সংবিধান কি জানতে হবে,সংবিধান আমাদের পবিত্র গ্রন্থ। তিনি বলেন, তথ্যের জন্য এখন আর মানুষকে কর্মকর্তাদের পেছনে পেছনে ঘুরতে হবে না। তিনি আরও বলেন,তথ্য গোপন করা যাবে না, তথ্য খর্ব করা যাবে না, তথ্যকে সংকোচিত করা যাবে না বা বাড়ানো যাবে না। প্রত্যেক অফিসে ওয়েবসাইট আছে, সেখানে প্রতিনিয়ত আপডেট তথ্য রাখতে হবে। স্বেচ্ছায় ও স্বপ্রণোদিত হয়ে তথ্য দিতে বাধ্য। তথ্য আইনের মধ্যে এগুলো বাধ্যতামূলক করা হয়েছে। এর আগে প্রধান তথ্য কমিশনার তথ্য মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং দুর্নীতিবিরোধী র‌্যালিতে অংশ নেন।

মৌলভীবাজার জেলার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) কর্তৃক লিখিত আইন সংক্রান্ত একটি বই তুলে দিচ্ছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জাম এর হাতে।এ সময় উপস্থিত ছিলেন প্রধান অতিথি মরতুজা আহমদ প্রধান তথ্য কমিশনার তথ্য কমিশন ঢাকা সাথে রয়েছেন বিশেষ অতিথি নাজিয়া শিরিন, জেলা প্রশাসক, মৌলভীবাজার।ছবি এনিমেটর মিডিয়া।

প্রধান অতিথি,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের একাংশ,এতে উপস্থিত রয়েছেন আশরাফুজ্জামান আশিক শ্রীমঙ্গল-কমলগঞ্জ (সার্কেল) সিনিয়র এএসপিসহ শিল্পপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম হারুন ও স্থানীয় বিভিন্ন সংবাদপত্রের প্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র- ছাত্রী প্রমুখ।ছবি এনিমেটর মিডিয়া।

অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দর্শকদের একাংশ,এতে উপস্থিত রয়েছেন স্থানীয় বিভিন্ন সংবাদপত্রের প্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র- ছাত্রী,সমাজ সেবক, রাজনৈতিক নেতৃবৃন্দ।ছবি এনিমেটর মিডিয়া।

বক্তব্য রাখছেন বিশেষ অতিথি নাজিয়া শিরিন- জেলা প্রশাসক,মৌলভীবাজার।ছবি এনিমেটর মিডিয়া।

বক্তব্য রাখছেন ফারুক আহমেদ পিপিএম (বার) পুলিশ সুপার,মৌলভীবাজার। ছবি এনিমেটর মিডিয়া। 

বক্তব্য  দিচ্ছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জাম। ছবি এনিমেটর মিডিয়া।

স্বাগতম বক্তব্য রাখছেন মোঃ নজরুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রীমঙ্গল।ছবি এনিমেটর মিডিয়া

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আরেক অতিথি হবিগঞ্জ দুদকের উপ-পরিচালক মো. কামরুজ্জামান। ছবি এনিমেটর মিডিয়া

শুভেচ্ছা বক্তব্য রাখছেন সাবেক প্রধান শিক্ষক।ছবি এনিমেটর মিডিয়া।

বক্তব্য রাখছেন তথ্য মেলা অনুষ্ঠানে শ্রীমঙ্গল সচেতন নাগরিক কমিটির সভাপতি সৈয়দ নেছার আহমদ।ছবি এনিমেটর মিডিয়া ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন শাহ আরিফ আলী নাসিম। ছবি এনিমেটর মিডিয়া।

তথ্য মেলায় আগত বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ সাধারণ দর্শনার্থীদের একাংশ।ছবি এনিমেটর মিডিয়া

তথ্য মেলায় ‘শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে’র স্টলে ‘শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবে’র প্রতিষ্ঠাতা সভাপতি আনিসুল ইসলাম আশরাফী ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী।ছবি এনিমেটর মিডিয়া

তথ্য মেলায় শ্রীমঙ্গল থানার স্টলে পুলিশ সদস্যদের এসআই হেলাল ডিএসবি মফিজুল ইসলাম ও শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের সহ সাধারন সম্পাদক আব্দুল মজিদ। ছবি এনিমেটর মিডিয়া

তথ্য মেলায় শ্রীমঙ্গল উপজেলার মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর স্টল। ছবি এনিমেটর মিডিয়া 

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের স্টলে আমার সিলেট সম্পাদক আনিসুল ইসলাম আশরাফী ও অন্যরা।তথ্যমেলা অনুষ্ঠানে দুর্নীতিবিরোধী র‌্যালি,আলোচনা সভা,কার্টুন প্রদর্শনী,প্রাতিস্টানিক তথ্য ভাণ্ডার উপস্হাপন,তথ্য অধিকার ভিত্তিক কুইজ প্রতিযোগিতা ও দুর্নীতিবিরোধী স্বাক্ষর সংগ্রহ অভিযান অনুষ্ঠিত হয়।আপডেট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc