শ্রীমঙ্গলে ঝড়ে এক মুক্তিযোদ্ধার বসতঘর তছনছ,আহত-২

0
36
শ্রীমঙ্গলে ঝড়ে এক মুক্তিযোদ্ধার বসতঘর তছনছ,আহত-২
শ্রীমঙ্গলে ঝড়ে এক মুক্তিযোদ্ধার বসতঘর তছনছ,আহত-২

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে কালবৈশাখী ঝড়ের শুরুতেই ব্যাপক ক্ষতির সংবাদ পাওয়া গেছে। জানা যায় শ্রীমঙ্গল উপজেলার রুস্তমপুর এলাকায় কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে এক মুক্তিযোদ্ধার বসতঘরসহ লইয়ারকুল পুরানগাও গ্রামের এক হতদরিদ্র পরিবারের একমাত্র ছোট একটি ঘর ও সম্পূর্ণ উড়িয়ে নিয়ে গেছে। এতে ওই পরিবারের স্বামীস্ত্রীসহ দুইজন আহত হয়েছে।

সরেজমিনে দেখা যায় বিদ্যুৎ লাইনসহ গাছপালার ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। গত মঙ্গলবার রাত দশটা থেকে ওই এলাকায় ঝড়ের তান্ডব এর ফলে প্রায় ২২ ঘণ্টা পর বিদ্যুতের দেখা মিলে গতকাল বুধবার সন্ধ্যা ৮ টায়।

এদিকে রুস্তমপুর এলাকায় বসবাসকারী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ জামানের একমাত্র বসত ঘরটিসহ অপর একটি ঘর সম্পূর্ণ তছনছ করে ফেলেছে। এতে তার রাতে ঘুমাবার মতো কোন জায়গা ও নেই।তিনি জানান প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

জানা যায় তিনি পার্শ্ববর্তী এক বাড়িতে রাত্রি যাপন করছেন। অপরদিকে একই এলাকার এক দিনমুজুর পরিবারের একমাত্র ছোট্ট একটি ঘর সেটিও উড়িয়ে নিয়ে গেছে একসময় ঘরে থাকা স্বামীস্ত্রী আব্দুস ছাত্তার ও সুফিয়া বেগম  আহত হয়েছেন। শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখা যায়। এলাকাবাসীর দাবি অসহায় পরিবারের প্রতি প্রশাসনের ভূমিকা রাখা উচিত নতুবা এই ঝড়ের দিনে তাদের দ্বারা এ ঘরগুলো নির্মাণ করা সম্ভব হবে না এ ব্যাপারে স্থানীয় ২ নং ভুনবীর ইউপি চেয়ারম্যান আবদুর রশিদকে এখনো জানানো হয়নি তবে ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য নিয়াজ উদ্দিন মাশুককে বিষয়টি জানানো হয়েছে।