Thursday 24th of September 2020 11:40:19 AM
Friday 14th of August 2020 12:37:29 AM

শ্রীমঙ্গলে জব্দকৃত বালু নিলামে ৫ লক্ষাধিক টাকায় বিক্রি

আইন-আদালত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে জব্দকৃত বালু নিলামে ৫ লক্ষাধিক টাকায় বিক্রি

“বালু উত্তোলনের সাথে জড়িতদের কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান”

নিজস্ব প্রতিনিধিঃ গতকাল ১২ আগস্ট ভুনবীর ও সাতগাঁও ইউনিয়নের ১৩ টি স্পটে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্রীমঙ্গল মোঃ নেছার উদ্দীন।

এসময় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় বালু উত্তোলনের সাথে জড়িত এবং ঘটনাস্থল থেকে আটক মোঃ মিজান মিয়া, পিতা- আইয়ুব আলী, সাং- দক্ষিণ পাচাউন, শ্রীমঙ্গলকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

তাছাড়া বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় বালু পরিবহনের সাথে জড়িত এবং ঘটনাস্থল থেকে আটক ঝুমন মিয়া, পিতা- মনির মিয়া, সাং- ববানপুর, শ্রীমঙ্গল কে ৫০,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মোট ১৩ টি স্পট থেকে জব্দকৃত ৮৩,৭৫০ ঘনফুট বালু ১৩ আগস্ট প্রকাশ্য নিলাম বিক্রির মাধ্যমে ৫,৪০,০০০/- টাকা রাজস্ব আদায় করা হয়েছে বলে উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে।

অপরদিকে হেলাল আহমদ নামে এক ব্যক্তি আক্ষেপ করে অভিযান কারীদের ধন্যবাদ জানিয়ে বলেন,শ্রীমঙ্গলের অর্থলিপ্সু কিছু কুলাঙ্গারের কারণে  ধ্বংস হয়ে যাচ্ছে শ্রীমঙ্গলের প্রাকৃতিক সৌন্দর্য।বালু খেকোরা ধ্বংস করছে রাস্তাঘাট, ফসলী জমি, হাটবাজার, ব্রীজকালভার্ট, সবুজ প্রকৃতি, হাজার কোটি টাকার সরকারি বেসরকারি সম্পত্তি।স্থানীয় জনসাধারণ রুখে না দাড়ালে এই ধ্বংসলীলা চলবেই। আমাদের মাথা ব্যাথা না থাকলে সরকারের লোকদের এত দ্বায় কিসের। এরাকি এত প্রভাবশালী সবাইকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে তাদের লুন্ঠনের মহোৎসব চালিয়ে যাবে ? এরপরও সরকারি কর্মকর্তারা অভিযান চালিয়ে যাবেন। আমরা যথা সম্ভব তাদের সমর্থন করে যাব। ধন্যবাদ এসব অভিযান পরিচালনার জন্য।

পূর্বের সংবাদের লিঙ্ক দেখুন

শ্রীমঙ্গল এসিল্যান্ডের অভিযানে ৮৩৭৫৯ ঘনফুট বালু জব্দ


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc