Thursday 24th of September 2020 12:31:59 AM
Wednesday 26th of August 2015 06:07:11 PM

শ্রীমঙ্গলে “চোর দর্পন” নাটক মঞ্চায়িতঃশেষ হলো কর্মশালা

বিনোদন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে “চোর দর্পন” নাটক মঞ্চায়িতঃশেষ হলো কর্মশালা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬আগস্ট,মোঃ জহিরুল ইসলামঃ  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর গণনাট্য দলের অংশগ্রহনে ৩ দিন ব্যাপি নাট্য কর্মশালা “চোর দর্পন” নাটক ম ায়নের মাধ্যমে সমাপ্ত হল। মঙ্গলবার বিকাল ৪টায় শ্রীমঙ্গল সনাক কার্যালয়ে নাটক মঞ্চায়িত করা হয়। এতে শ্রীমঙ্গল সনাকের সনাক সদস্যবৃন্দ , স্বজন , ইয়েস ও ইয়েস ফেন্ডসরা উপস্থিত ছিলেন। কর্মশালার মাধ্যমে গড়া এই নাটক টি শ্রীমঙ্গলের ৯টি ইউনিয়নে প্রদর্শন করা হবে বলে জানিয়েছেন গণনাট্যদলের সদস্যরা।

এই নাট্য গণনাটকের মাধ্যমে দুর্নীতিবিরোধী আন্দোলন দেশের সর্বত্র ছড়িয়ে দিতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ইয়েস দের নিয়ে প্রতিটি সনাক এই একটি করে গণনাট্যদল গঠন করা হয়।

দুর্নীতির বিরুদ্ধে বিশ্ব আন্দোলনের প্রেক্ষিতে টিআইবি ১৯৯৬ সাল থেকে একটি ট্রাস্ট হিসেবে বার্লিন ভিত্তিক ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) -এর বাংলাদেশ চ্যাপ্টার হিসেবে কাজ করছে এবং সেই প্রেক্ষিতে টিআই -এর বিশ্বব্যাপী অন্যান্য চ্যাপ্টারগুলোর সাথে একযোগে কাজ করছে। দুর্নীতির বিরুদ্ধে ব্যাপক সামাজিক আন্দোলন গড়ে তুলতে টিআইবি সক্রিয়। টিআইবি কোন রাজনৈতিক দল বা ব্যক্তির দুর্নীতির বিরুদ্ধে সরাসরি কোন কর্মসূচি গ্রহণ করেনা- তবে দুর্নীতি গ্রস্থ প্রক্রিয়ার বিরুদ্ধেই এই সামাজিক আন্দোলন।

টিআইবি প্রাথমিক পর্যায় থেকেই দুর্নীতি বিষয়ক বিভিন্ন গবেষণাপত্র প্রকাশ, সেমিনার, মুক্ত আলোচনা, নিউজলেটার প্রকাশনা, মেম্বারশীপ, অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারসহ নানান কর্মসূচি গ্রহণ করে আসছে। এরই ধারাবাহিকতায় ২০০১ সালে ‘গণনাটক’ কে দুর্নীতি বিরোধী সচেতনতা তৈরীর কাজে ব্যবহার করার উদ্যোগ গ্রহণ করে টিআইবি; একাজে ক’জন স্বেচ্ছাসেবক নাট্যকর্মী টিআইবিকে সার্বিক সহযোগিতা দিয়েছে দীর্ঘদিন ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc