Thursday 15th of November 2018 02:29:23 AM
Tuesday 30th of October 2018 03:07:05 PM

শ্রীমঙ্গলে চলছে লোকজ মেলা ও সাংস্কৃতিক উৎসব

উন্নয়ন ভাবনা, বিনোদন, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে চলছে লোকজ মেলা ও সাংস্কৃতিক উৎসব

 

 

 

 

 

 

 

 

 

 

স্টাফ রিপোর্টার,সাদিক অাহমেদঃ প্রবাদ আছে বাঙালির ১২ মাসে ১৩ পার্বন৷ কোন মাসে বেশি হয় কোন মাসে কম সেটা এভাবে বলা যাবে না৷ তবে শীতের সময় একটু বেশি মেলা হয়৷ আবার চৈত্র বা বৈশাখ মাসেও মেলাটা বাড়ে৷ জৈষ্ঠ্য, শ্রাবণ বা ভাদ্র মাসে তেমন কোন মেলা হয় না৷বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ গ্রামীণ মেলা৷ বিভিন্ন পালা পার্বণকে কেন্দ্র করে বছরজুড়ে প্রায় দশ হাজারেরও বেশি ছোট-বড় গ্রামীণ লোকজ মেলা বসে বাংলাদেশের আনাচে কানাচে৷
ইদানিংকালে আমাদের সংস্কৃতিতে নতুন যোগ হয়েছে বিভিন্ন উন্নয়ন ও ডিজিটাল সেক্টরের নানা আকর্ষনীয় মেলা।এরই প্রেক্ষিতে আজ শ্রীমঙ্গলে চলছে লোকজ মেলা ও সাংস্কৃতিক উৎসব।

লোকজ মেলা ও সাংস্কৃতিক উৎসবে উপস্থিতদের একাংশ,ছবি-সাদিক আহমেদ।

স্থানীয় উপজেলা প্রশাসন কতৃক অায়োজিত লোকজ মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু হয়েছে।অাজ ৩০ অক্টোবর মঙ্গলবার সকাল ১১ টায় বর্ণাঢ্য র্যালির মাধ্যমে শুরু হয় মুল অনুষ্ঠানিকতা।
র্যালিতে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম,উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব,সিলেট বিভাগীয় সাবেক স্বাস্থ্য পরিচালক ড.হরিপদ রায়,শ্রীমঙ্গল সার্কেলের পুলিশ সুপার মোঃ অাশরাফুজ্জামান অাশিক,উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা,যুব উন্নয়ন কর্মকর্তা অসীম দে,চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার,শ্রীমঙ্গল সদর ইউনিয়ন চেয়ারম্যান ভানু লাল রায় প্রমুখ।

লোকজ মেলা ও সাংস্কৃতিক উৎসবে উপস্থিতদের একাংশের ছবি-সাদিক আহমেদ।

সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে শ্রীমঙ্গল শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে বেলা ১২ টায় র্যালিটি উপজেলা চত্বরে এসে শেষ হয়।তারপর উপস্থিত জনতা,শিক্ষার্থী ও সকলকে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমুলক পদক্ষেপ,অর্জন,সাফল্য নিয়ে ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।তারপর দুপুর ২ টা সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলবে পিঠা উৎসব।

একই সময়ে স্থানীয় শিল্পিগোষ্টী নিয়ে জাতীয় সংগীত,দলীয় সংগীত,লোকজ সংগীত,মনিপুরী নৃত্য,পল্লীগীতি,লালন গীতি,অাঞ্চলিক গান,জারি সারি,মুর্শীদি গান পরিবেশন করা হবে।

সন্ধ্যা ৬ টা থেকে ৮ টা পর্যন্ত সংগীত পরিবেশন করবেন প্রখ্যাত শিল্পী সুমিত,মৌ,বাউল শিল্পী শাহ অাব্দুল করিমের দৌহিত্র শাহ ফয়সাল ও শিষ্য অাশিক।এ রিপোর্ট লেখা পর্যন্ত মেলা চলছিলো।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc