Wednesday 20th of January 2021 06:13:44 AM
Saturday 28th of November 2020 06:28:38 PM

শ্রীমঙ্গলে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ,রাসায়নিক সার

অর্থনীতি-ব্যবসা, উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ,রাসায়নিক সার

নিজস্ব প্রতিনিধি:  উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটি শ্রীমঙ্গল মৌলভীবাজার এর উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ।এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

কৃষি অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৩০ হাজার কৃষকের মধ্য থেকে নির্বাচন করে ৮৯০ জন কৃষককে বোরো (হাইব্রিড),গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম এবং ৪০০০ কৃষককে ২ কেজি করে হাইব্রীড বীজ (ধানের বীজ) প্রণোদনা মূলক বিনামূল্যে প্রদান করা হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা প্রকল্প অফিসার আসাদুজ্জামান,৫ নং কালাপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান মুজূল, শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট, শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব সভাপতি আনিসুল ইসলাম আশরাফী, বাংলাদেশ ডেইরী ফার্ম এসোসিয়েশন ঢাকা বিভাগের সভাপতি একেএম নাজিব উল্ল্যা সাব্বির, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি শমশের খাঁ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ছালিক আহমেদ,  যুবলীগ নেতা বেলায়েত আহমেদ, পৌর যুবলীগ সভাপতি আকবর হোসেন শাহিন ও সাধারণ সম্পাদক ছালেহ আহমদ চৌধুরী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু তালেব বাদশা, সাবেক ছাত্রলীগ সভাপতি মোঃ মোমিনুল হোসেন সোহেল, যুবলীগ নেতা বদরুল আলম শিপলুসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিক এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের সম্মানিত কৃষক বৃন্দ।
উল্লেখ্য,বর্তমান সরকারের একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হচ্ছে কৃষকদের প্রতি প্রণোদনা।উপজেলা কৃষি বিভাগের এ কর্মসূচিতে নয়টি ইউনিয়নের মধ্য থেকে শুধুমাত্র একজন চেয়ারম্যানকে উপস্থিত থাকতে দেখা যায়। এ ব্যাপারে কৃষি অফিসের সাথে কথা বললে জানা যায় সকল চেয়ারম্যানদেরকে দাওয়াত করা হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc