শ্রীমঙ্গলে কলকাতার স্বপ্ন সূচনা ন্যান্সির একক নাটক ”অপরাজিতা” মঞ্চায়িত

0
171

জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার: শ্রীমঙ্গল থিয়েটারের আমন্ত্রণে ভারত বাংলাদেশ মৈত্রী উৎসবে মঞ্চায়ন হলো কলকাতার স্বপ্ন সূচনার ”অপরাজিতা”।

ন্যান্সির একক নাটকে তুলে ধরা হয়েছে “একটি মেয়ে” বিয়ের পরে শশুড় বাড়ির স্বামীর দাসত্ব আর অত্যাচারের কথা ও ডিভোর্স এর পরে পথ চলার পুরো চিত্র।

একটি চাকুরির আশায়,একজনের বাসায় কাজ করতে হলো দীর্ঘ দিন একটি মেয়েকে,অবশেষে পরিচিতজন দাদা চাকুরী দিবেন বলে দেখা করতে বলেন, অন্ধকার,নিরিবিলি জায়গায়! বাস্তব জীবনের এমন অনেক অসংখ্য ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই ২০২২) সন্ধ্যায় শ্রীমঙ্গল পৌরসভা মহসিন অডিটোরিয়ামে প্রথমে নৃত্যাঙ্গন শ্রীমঙ্গল এর পরিবেশনায় নৃত্যনাট্য ‘জয় বাংলা’ মঞ্চায়নের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় ।

এর পরপরই মঞ্চে কলকাতা বালিগঞ্জের স্বপ্নসূচনার পরিবেশনায় একক নাটক ‘অপরাজিতা’ মঞ্চায়ন হয়। নাটকটি রচনা করেন নীতিশ সেন এবং নির্দেশনায় ছিলেন ন্যান্সি নিজেই। ঘন্টা ব্যাপি নাটকটিতে একক অভিনয় করে ন্যান্সি।

অনুষ্ঠানে শ্রীমঙ্গল থিয়েটারের আহব্বায়ক সুলতান মোহাম্মদ ইদ্রিস লেদু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়।

শ্রীমঙ্গল থিয়েটারের সদস্যসচিব কামরুল হাসান দুলনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জিল্লুল আনাম চৌধুরী চেমন,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক,
শ্রীমঙ্গল সারগাম সংগীত বিদ্যালয়ের অধ্যক্ষ বুলবুল আনাম চৌধুরী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, সাংস্কৃতিক দেবাশীষ চৌধুরী রাজা, কবি নৃপেন্দ্র লাল দাশ, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক অয়ন চৌধুরী,সাংবাদিক কাওসার ইকবাল প্রমুখ।

অনুষ্ঠান শেষে অতিথিদের উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। অংশগ্রহণকারী দল নৃত্যাঙ্গন শ্রীমঙ্গল পরিচালকের সাজু দেব এবং ‘অপরাজিতা’ নাটকের ন্যান্সি রায় ও বাবুল দেবকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here