Sunday 8th of December 2019 07:51:34 PM
Monday 15th of July 2019 03:43:38 PM

শ্রীমঙ্গলে একই ঘরে দু’বোন টিউমারে আক্রান্ত,অসহায় বাবা-মা

জীবন সংগ্রাম, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে একই ঘরে দু’বোন টিউমারে আক্রান্ত,অসহায় বাবা-মা

মিনহাজ তানভীরঃ মানুষ মানুষের জন্য এ কথা চিরসত্য। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের সিরাজনগর গ্রামে বসবাসকারী সিএনজি চালক এক দরিদ্র পিতা ও মাতার তিন ছেলে মেয়ের মধ্যে একই ঘরের দু’বোন টিউমারে আক্রান্ত।

সরেজমিনে তাদের বাবা মায়ের সাথে আলোচনা করে জানা গেছে তাদের ছোট মেয়ে কাকিয়া বাজার হাই স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর মেধাবী ছাত্রী কনিকা মালাকার (১৪)  মাথায় ৮ বৎসর ধরে টিউমারে আক্রান্ত এবং বড় মেয়ে তন্নি মালাকার (১৯) একই স্কুল থেকে এসএসসি পাশ করেছে সেও টিউমার নিয়ে বেঁচে আছে গত দু’বছর ধরে। তার বুকের উপরভাগে একটি টিউমার, টাকা পয়সার অভাবে কোন মেয়েরই চিকিৎসা করাতে পারছেনা হতভাগা বাবা-মা । বড় মেয়েটির অসুস্থতার কারণে এবং পয়সার অভাবে লেখাপড়া বন্ধ হয়ে গেছে বর্তমানে ছোট মেয়ে কনিকাও একই অবস্থা্র স্বীকার।

নিজের এক চিলতে জায়গা নেই অন্যের জমিতে আরেকজনের ঘরের সাথে মিলিয়ে একটি ঝুপড়ি বানিয়ে কোন মতে সংসার চালিয়ে যাওয়া দরিদ্র পিতা নিকুঞ্জ মালাকার ও  মাতা দিপ্তি রানীর পক্ষে এক মেয়ের মাথায় প্রায় ৮ বছর অপর মেয়ের প্রায় দুই বছর ধরে টিউমার থাকলেও  টাকার অভাবে কনিকা ও তন্নির চিকিৎসা করাতে পারছে না তারা।

দরিদ্র সিএনজি চালক ও অন্যের ঘরে ঝিএর কামকরে স্থানীয়ভাবে যত টুকু সম্ভব চিকিৎসা পথ্য করিয়ে ধার দেনায় ও গ্রাম্য সুদে জর্জরিত। ছেলে মেয়েদের লেখাপড়া ও চিকিৎসার এত টাকা তার পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। তাই চিকিৎসার জন্য সমাজের বিত্তবান মানুষের কাছে আর্থিক সাহায্য কামনা করেছেন তাদের দরিদ্র পিতা মাতা।

অপরদিকে এদের ব্যাপারে কাকিয়া বাজার হাই স্কুলের প্রধান শিক্ষকের সাথে কথা হলে তিনি বলেন, তারা দুই বোন আমার স্কুলের ছাত্রী ।বড় মেয়েটি মেট্রিক পাশ করেছে এবং ছোট মেয়েটি ক্লাস সিক্সে পড়ে।কনিকা খুব মেধাবী কিছু দিন পুর্বে জেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন খেলাধুলায় অংশ গ্রহন করে শ্রীমঙ্গলের জন্যে সম্মান কুঁড়িয়েছেন।আমরা তাদের চিকিৎসার ব্যাপারে চেষ্টা করছি এবং সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি যাতে করে ওই পরিবারের বোঝা আমাদের সকলের বোঝা হয় আর বাচ্চা গুলো লেখা পড়া করে দেশের কল্যান বয়ে আনতে পারে।

যে কোন প্রয়োজনে, কনিকা ও তন্নি মালাকারের পিতা-নিকুঞ্জ মালাকার,গ্রাম-সিরাজনগর,উপজেলা-শ্রীমঙ্গল,জেলা- মৌলভীবাজার।মোবাইল-০১৭৫৪১৯২৪৩২।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc