Monday 26th of October 2020 01:43:34 AM
Monday 21st of September 2020 01:40:52 PM

শ্রীমঙ্গলে উপজেলা কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি

পরিবেশ, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে উপজেলা কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি

সাদিক আহমেদ,নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সদর ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডে উপজেলা কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

আজ ২১ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১১ টায় সদর ইউনিয়নের উত্তরসুর গ্রামে অনুষ্ঠিত হয় বৃক্ষরোপণ কর্মসূচী।

কর্মসূচীর শুরুতেই পবিত্র কুরআন থেকে তিলাওয়াত,মিলাদ মাহফিল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত ও বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদসহ করোনা ভাইরাসে মৃত্যুবরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে সম্মিলিতভাবে মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন সুন্দরপুর জামে মসজিদের ইমাম মেজবাউর রহমান।

তারপর শুরু হয় বৃক্ষরোপণের গুরুত্ব ও প্রয়োজনীয়তা শীর্ষক আলোচনা সভা।

আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা কৃষকলীগের সভাপতি ও ৩ নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আফজল হক।

এছাড়াও উপজেলা কৃষকলীগের ও ৮ নং ওয়ার্ড কৃষকলীগের অন্যান্য নেতৃবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী ও বয়োজ্যেষ্ঠরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃআফজল হক শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করেন।

পরে তার বক্তব্যে তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং কৃষকলীগ কেন্দ্রীয় সভাপতি সমীর চন্দ সাহা ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপির সার্বিক দিক নির্দেশনায় উপজেলা কৃষকলীগ এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে।

তিনি বলেন শুধু ভাদ্র আশ্বিন মাসই নয়, সারা বছরই উপজেলা কৃষকলীগের বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত থাকবে।

এসময় তিনি বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরেন এবং সবাইকে বেশী বেশী বৃক্ষরোপণ বিশেষ করে অন্তত তিনটি ফলদ,বনজ,ভেষজ চারা রোপণ করার জন্য বিশেষভাবে আহ্বান জানান।

তিনি বলেন,কৃষকলীগ সবসময়ই দেশ ও দশের কল্যানে,কৃষি ও কৃষকের কল্যানে কাজ করে।জাতীর পিতার নিজের হাতে গড়া আওয়ামীলীগের এই সহযোগী সংগঠনের সুনাম অতীতের মতো বর্তমানে এবং ভবিষ্যতেও অক্ষুণ্ণ রাখার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

তিনি আরো বলেন,দেশের জন্য বৃক্ষরোপণ অতীব জরুরি।সুস্থ দেশ ও পৃথিবী গড়ে তুলতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই।তাই দলীয় নেতাকর্মীসহ সকলকে বৃক্ষরোপণের প্রতি জোড় তাগিদ দেন তিনি।

তারপর অনুষ্ঠানের দ্বিতীয় ও শেষপর্বে দলীয় নেতাকর্মীদের নিয়ে সম্মিলিতভাবে বৃক্ষরোপণ করে কর্মসূচীর আনুষ্ঠানিকভাবে উদ্ভোদন করেন উপজেলা কৃষকলীগ সভাপতি।

তারপর চারা বিতরণ কর্মসূচির প্রথমেই তিনি স্থানীয় সুন্দরপুর জামে মসজিদের ইমাম মেজবাউর রহমান এর হাতে মসজিদ প্রাঙ্গণে রোপণের জন্য তিনটি ফলদ বনজ ও ভেষজ চারা তুলে দেন।

তারপর অত্র ওয়ার্ডের প্রত্যেকের হাতে ৩ টি করে ফলদ, বনজ ও ভেষজ চারা সহ সর্বমোট ৩০ টি চারা তুলে দেন তিনি।

উল্লেখ্য,উপজেলার সদর ইউনিয়ন পরিষদের ৩ টি ওয়ার্ডে (৭,৮,৯) সর্বমোট ৯০ টি ফলদ,বনজ ও ভেষজ চারা রোপণ করা হয় বলে উপজেলা কৃষকলীগ সুত্রে জানা গেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc