Wednesday 5th of August 2020 01:26:24 PM
Tuesday 3rd of December 2019 04:03:15 PM

শ্রীমঙ্গলে ই-জোন আইটি ইন্সটিটিউট’র ফ্রিল্যান্সিং ল্যাব উদ্বোধন

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে ই-জোন আইটি ইন্সটিটিউট’র ফ্রিল্যান্সিং ল্যাব উদ্বোধন

অনুজকান্তি দাশঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন ই-জোন আইটি ইন্সটিটিউট এর ১ যুগে পর্দাপন উপলক্ষে ফ্রিল্যান্সিং ল্যাব এর উদ্ভোধন করা হয়েছে। গতকাল ৩ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় শহরের কলেজ রোডস্থ ই-জোন কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তোরন উরিয়ে, ফিতা ও কেক কেটে ফ্রিল্যান্সিং ল্যাব এর শুভ উদ্ভোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা। এসময় অন্যদের উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান সুমন দেববর্মা, পরিচালক বিশ্ব রাজ ধর পাপ্পু, ফ্রিল্যান্সার সোহাগ নকরেক, সাংবাদিক আতাউর রহমান কাজল, বঙ্গকবি লৎফুর রহমান, অনুজকান্তি দাশ, আলোঘর প্রজেক্ট এর এরিয়া ম্যানেজার সামুয়েল যোসেফ, শ্রীমঙ্গল স্টুডেন্ট সোসাইটির সভাপতি মো. শামীম মিয়া, তুফায়েল পাপ্পু, রুপম আচার্য্য প্রমুখ।
ই-জোন এর চেয়ারম্যান সুমন দেববর্মা বলেন, ২০০৮ সালের ৩ ডিসেম্বর তারিখে মাত্র ২টি কম্পিউটার দিয়ে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়। বর্তমানে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলায় তাদের ৬টি শাখা হয়েছে। এই ফ্রিল্যান্সিং ল্যাবের মধ্যে ছাত্র/ছাত্রীদের পড়াশোনার পাশাপাশি গ্রাফিক্স ডিজাইন এন্ড ফ্রিল্যান্সিং কোর্স করে যাতে করে অনলাইনের মাধ্যমে অর্থ উর্পাজন করতে পারে সেই লক্ষ্য নিয়ে এই ল্যাবটি চালু করা হয়। এতে করে শিক্ষার্থীদের কর্মসংস্থানের পথ তৈরী হবে। এ সময় ফ্রিল্যান্সিং কোর্সে ভর্তি হওয়া প্রথম ১০০ জনের জন্য ৫০% স্কলারশীপ ঘোষনা করেন সুমন দেববর্মা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc