শ্রীমঙ্গলে আন্তর্জাতিক “অহিংস দিবস” উদযাপন

    0
    9

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০২অক্টোবর,জহিরুল ইসলামঃ সংঘাত নয়,জঙ্গিবাদ নয়  ঐক্য এ সম্প্রীতির স্বদেশ গড়ি এই স্লোগান  নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পীস প্রেসার গ্রুপও সুশাসনের জন্য  নাগরিক (সুজন) এর  উদ্যোগে অনুষ্টিত হয়েছে আন্তর্জাতিক  “অহিংস দিবস”।

     এ আন্তর্জাতিক অহিংস দিবস উদযাপন ,মানবন্ধন ও শান্তি পদযাত্রা আযোজন করা হয় ।

    রবিবার দুপুরে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে মানবন্ধন ও শান্তি পদযাত্রায় সভাপতিত্ব করেন  শ্রীমঙ্গল উপজেলা  মাধ্যমিক শিক্ষক সমিতির  সভাপতি নোমান সিদ্দিকি। এসময় উপস্থিত ছিলেন এনজিও কর্মী মোহাম্মদ আব্দুল হামিদ,সাংবাদিক  মামুন আহমেদ,সাংবাদিক  ছায়েদ আহমেদ,সাংবাদিক কাউছার আহমেদ রিয়ন ,পীস  প্রেসার গ্রুপ ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সদস্যবৃন্দরা।

    মানবন্ধন ও শান্তি পদযাত্রায় বক্তারা বলেন সংঘাত ও জঙ্গিবাদকে দূরে টেলে দিয়ে ঐক্য ও সম্প্রীতির স্বদেশ গড়ে তুলতে হবে।বাংলাদেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা নিয়ে আন্তর্জজাতিক অহিংস দিবস উদযাপনকে আমরা গভীর তাৎপর্য পূর্ন বলে মনে করছি । কেননা ,অতীতের রাজনৈতিক পরিস্থি কল্পনা করলে এখনও আমাদের মানসপটে দ্বন্দ্ব সংঘাতের এক ভয়াবহ চিত্র ভেসে ওঠে । আবার এর সাথে নতুন করে যুক্ত হয়েছে জঙ্গীবাদী আতঙ্ক । আমাদের দেশে জঙ্গীবাদী অপতৎপরতার কতটা ভয়াবহ রুপ নিয়েছে । তা ১ জুলাই গুলশানের হামলা কিশোরগঞ্জে শোকালিয়াতে ঈদের জামাতের সময় জঙ্গী হামলা আর অপেক্ষা রাখে না। এবং বক্তারা আরোও বলেন আসুন আমরা সবাই মিলে একে অপরে হাতে হাত রেখে জঙ্গীবাদের বিরুদ্ধে রুখে দাড়াঁই।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here