Wednesday 26th of June 2019 04:20:35 AM
Friday 24th of May 2019 05:52:11 PM

শ্রীমঙ্গলে আকস্মিক বন্যায় রাস্তা ভেঙ্গে যোগাযোগ বিঘ্নিত

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে আকস্মিক বন্যায় রাস্তা ভেঙ্গে যোগাযোগ বিঘ্নিত

মিনহাজ তানভীরঃ  গত রাতের দুই থেকে আড়াই ঘণ্টার বৃষ্টিতে বিপর্যস্তের মুখে পড়েছে বিভিন্ন এলাকা। রাত বারোটার পর থেকে প্রায় আড়াই ঘন্টার মুসুলধারে বৃষ্টিতে মৌলভীবাজার জেলার বিভিন্ন এলাকায় আকস্মিক বন্যার সৃষ্টি হয়।ফলে শত শত পুকুরের মাছ ভেসে গেছে। শশা,ঝিঙ্গেসহ কয়েকটি ফসল ও রাস্তার ব্যাপক ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে৷ ঘন ঘন বজ্রপাতের কারণে  আতঙ্ক ছড়িয়ে পড়ে জনমনে।

মুশলধারে বৃষ্টির কারনে বৃহস্পতিবার দিবাগত মধ্য রাতে পাহাড় থেকে নেমে আসা বৃষ্টির পানি ছড়া গুলো দিয়ে প্রবাহিত না হওয়ায় শ্রীমঙ্গল উপজেলার কালাপুর এলাকার সিরাজনগর গ্রামের একটি রাস্তায় ৫০/৬০ ফুট জায়গায় ভাঙ্গন ঘটে এতে প্রায় অর্ধশত একর জমিতে বালির আস্তর পড়ে থাকতে দেখা যায়।অপরদিকে রাস্তা ভাঙ্গনের ফলে কয়েক হাজার মানুষের চলাচলে সমস্যা সৃষ্টি হয়েছে।বিদ্যুৎ অনিয়মিত থাকার কারনে রোজাদারদের সাময়িক অসুবিধার সৃষ্টি হয়।সরেজমিনে দেখা যায় পানির তোরে একটি বাঁশঝাড়  রাস্তা থেকে জমিনে ভেসে গেছে।স্থানিয়রা আশঙ্কা করেন দ্রুত রাস্তাটি মেরামত না হলে একদিকে চলাচল অপরদিকে শতাধিক একর জমিতে ধান চাষ করা সম্ভব হবে না,কেননা ছড়ার পানি সব ভাসিয়ে নিয়ে যাবে এবং বালিতে তলিয়ে যাবে ধান গাছ।

এলাকাবাসীর সাথে কথা হলে জানা যায়,ভাঁটিতে সরু ভাঙ্গা ব্রীজ ও ছড়ার পানির রাস্তা বাঁধ দিয়ে আটকের ফলে উজান থেকে নেমে আসা তীব্র পানির স্রুোতে প্রতিবছরের ন্যায় এবারো এলাকার শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে।গ্রামীণ অবকাঠামোর বিশাল ক্ষতি হয়েছে বিশেষ করে পাকা রাস্তা ভেঙ্গে গেছে, ইট সলিং ভেঙ্গে গেছে।কাঁচা রাস্তার স্থানে স্থানে ভাঙ্গন ধরেছে।

এ বিষয়ে ৫ নং কালাপুর ইউপির চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুলের সাথে কথা হলে তিনি বলেন।রাস্তা ভাঙ্গার কথা স্থানীয় মেম্বার মুকিদ মিয়া আমাকে জানিয়েছে।আমি উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে রাস্তা মেরামতের ব্যবস্থা করবো।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc