Thursday 1st of October 2020 06:37:05 AM
Friday 11th of September 2015 07:36:37 PM

শ্রীমঙ্গলে অষ্টেলিয়া প্রবাসী আলেয়ার সাংবাদিকদের স্মরনাপন্ন

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে অষ্টেলিয়া প্রবাসী আলেয়ার সাংবাদিকদের স্মরনাপন্ন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১সেপ্টেম্বর,মোঃ জহিরুল ইসলাম: নিজ সম্পত্তি ফিরে পেতে সাংবাদিকদের স্মরনাপন্ন হয়েছেন অষ্টেলিয়া প্রবাসী শ্রীমঙ্গল মাধব পাশা গ্রামের আলেয়া বেগম। এ বিষয়ে শুক্রবার দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি সম্পাদক বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়ে বলেন, প্রায় ৪০ বছর ধরে তিনি তার স্বামী সন্তানদের নিয়ে প্রবাসে অবস্থান করছেন। সেই সুবাদে তাদের বাড়ি ও বাড়ির আশে পাশে নিজের নামে ক্ষরিদকৃত জমিজমা তার দেবর আব্দুর রউফ এর হাতে রেখে যান। আব্দুর রউফ এই সম্পতির ফসলাদী নিজে ভোগদখল করে আসলেও তারা তাদের আত্মজন হিসেবে তা মেনে নিয়েছিলেন। কিন্তু সম্প্রতি সে এই জমির ভুয়া দলিল তৈরী করে বিক্রি করার প্রায়তারায় লিপ্ত রয়েছে এমন খবর পেয়ে তিনি দেশে আসেন।

দেশে এসে জানতে পারেন তাদের প্রায় ২০ কিয়ার জমির প্রায় ৯০ ভাগই সে বন্ধক এবং মৌখিক বিক্রি করে ফেলেছে। এমতাবস্থায় তিনি গ্রাম্য মুরব্বিসহ জমি বন্ধককারীদের ডেকে আনেন এবং প্রায় ৫ লক্ষ ৬০ হাজার টাকা দিয়ে তাদের কাছ থেকে জমি ফিরিয়ে এনে নিজে লোকদিয়ে চাষাবাদ শুরু করেন। এ বিষয়ে পারিবারিক শালিশে তার ভুল শিকার করলেও সে পুনরায় তার বিরোদ্ধে চক্রান্তে লিপ্ত হয়ে সে পত্রিকায় এ বিষয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে বিজ্ঞপ্তী প্রকাশ করে এবং আদালতে মিথ্যা মামলা দায়ের করে বলে তিনি অভিযোগ করেন। বর্তমানে সে ঐ জমি পুনরায় দখলে নেয়ারও পায়তারা করছে বলেও তিনি জানান।  এ বিষয়ে শ্রীমঙ্গল থানারও স্মরনাপন্ন হয়েছেন বলে তিনি জানান।

এ ব্যপারে শ্রীমঙ্গল থানা এস আই রাব্বির সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা শিকার করে জানান, আব্দুর রউফ তাদের জমি অবৈধ ভাবে অন্যের কাছে বন্ধক দিয়ে দেয়। যা তিনি দেশে এসে ফিরিয়ে এনেছেন। বিষয়টি সমাধানের জন্য একাধিকবার অব্দুর রউফকে ডাকলেও সে তার ডাকে সারা দেয়নি। তবে তিনি আলেয়া বেগমকে নিজের জমি তাদের দখলে রেখে চাষাবাদের জন্য পরামর্শ দিয়েছেন বলে জানান এবং রউফের পক্ষে বাঁধা আসলে প্রশাসনকে অবগত করতেও জানিয়েছেন।

আলেয়া বেগম একজন প্রবাসী হিসেবে এ বিষয়ে প্রশাসনের কাছে সু বিচার দাবী করেন। এ ব্যাপারে আব্দুর রউফের ও তার পরিবারের অন্য সদস্যদের মোবাইলে একাধিকবার ফোন দিয়ে তাদের সকল নাম্বার বন্ধ থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc