শ্রীমঙ্গলে অবৈধ বালু বোঝাই ট্রাক আটক করে ৮০ হাজার টাকা জরিমানা ও বালু জব্দ

0
325
শ্রীমঙ্গলে অবৈধ বালু বোঝাই ট্রাক আটক করে ৮০ হাজার টাকা জরিমানা ও বালু জব্দ

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শনিবার (৩১ জুলাই) ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করাকালীন সময়ে ৩ নং সদর ইউনিয়নের নওয়াগাও ও ইছবপুর গ্রামের মধ্যবর্তি ব্রিজের পাশে ছড়ার পাড় থেকে বালু বোঝাই দু’টি ট্রাক (ঢাকা মেট্রো-ড ১১৪৭১৯ ও ঢাকা মেট্রো-ড ১১৮৯৯২) আটক করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নেছার উদ্দীন।

এ সময় তাড়া করলেও ট্রাক চালকদের আটক করতে পারেনি পুলিশ।অভিযানে শ্রীমঙ্গল থানার এস আই কামরুল সহ পুলিশের একটি দল অংশগ্রহণ করেন।

পরে বালু মহাল,মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় অবৈধভাবে বালু বহনের অপরাধে ৮০,০০০ (আশি হাজার) টাকা অর্থদন্ড প্রদান করে আদায় করে উত্তোলনকৃত বালু জব্দ করা হয় বলে এ তথ্য অফিস সহকারী সৈয়দ মুত্তাকিন নিশ্চিত করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নেছার উদ্দীন বলেন, ছড়াগুলোর টেন্ডার প্রক্রিয়াধীন, মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক আমরা যথাযত কর্তৃপক্ষকে বালু উত্তোলনের সীমানাসহ বুঝিয়ে না দেওয়া পর্যন্ত কেহ বালু উত্তোলন করলে বা বিক্রি করলে তাদেরকে আইনের আওতায় আনা হবে। তা ছাড়া ব্রিজের নীচ থেকে কোন ক্রমেই বালু উত্তোলন করা যাবে না এতে ব্রিজের ক্ষতির সম্ভাবনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here