Monday 9th of December 2019 01:01:19 AM
Friday 2nd of August 2019 11:13:21 PM

শ্রীমঙ্গলে ‘অধ্যায়’র পথচলা শুরু

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে ‘অধ্যায়’র পথচলা শুরু

সাদিক আহমেদ,স্টাফ রিপোর্টার:মৌলভীবাজার জেলার পর্যটন নগরী খ্যাত চায়ের রাজধানী শ্রীমঙ্গলে ‘অধ্যায়’ নামের নতুন একটি ভিন্ন ধারা সংগঠন যাত্রা শুরু করেছে।
থিয়েটার,আবৃতি,বিতর্ক ও সামাজিক সচেতনতা লক্ষে ভূপেন সেন নীলের হাত ধরে গড়ে উঠা সংগঠনটি ইতোমধ্যেই এক ঝাঁক তরুণদের প্রচেষ্টায়  শ্রীমঙ্গলে ব্যপক জনপ্রিয়তা ও আলোড়ন সৃষ্টি করতে সক্ষম হয়েছে।
গত ৩০ জুলাই অধ্যায়-ডিবেট এসোসিয়েশন উইং এর উদ্যোগে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে ‘বাংলায় বিতর্কের আদ্যোপান্ত’ বিষয়ক কর্মশালার মধ্য দিয়ে নতুন এই সংগঠন যাত্রা শুরু করে। ২ ঘন্টাব্যাপি অনুষ্ঠিত কর্মশালা পরিচালনা করেন সিলেট ডিবেট ফেডারেশনের সভাপতি রেদোয়ান আহমেদ।
এই কর্মশালায় অংশগ্রহণ করে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয়, শ্রীমঙ্গল আনোয়ারুল উলুম ফাযিল মাদ্রাসা, সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়, উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় ও বিটি আর আই উচ্চ বিদ্যালয়ের ৯০ এর অধিক শিক্ষার্থী।এসময় শিক্ষার্থীদের সাথে বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও উপস্থিত ছিলেন।
প্রথম দিনের কর্মশালা শেষে অধ্যায় এর পক্ষ থেকে সংগঠনটির প্রধান উপদেষ্টা ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরীকে সম্মাননা জানানো হয়।সম্মাননা প্রদানের মধ্য দিয়ে শেষ হয় প্রথম দিনের কর্মশালা।
এসময় দূর্নীতি দমন কমিশন শ্রীমঙ্গল শাখার সভাপতি ডাক্তার হরিপদ রায় উপস্থিত হয়ে অধ্যায়কে শুভ কামনা জানান।
এদিকে ৩১ জুলাই দ্বারিকাপাল মহিলা ডিগ্রি কলেজে দ্বিতীয় দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে কলেজের প্রায় ২৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
কর্মশালা শুরুর আগে কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হককে ‘অধ্যায়’ এর পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ প্রদান করা হয়।
‘অধ্যায়’ এর প্রতিষ্ঠাতা ভূপেন সেন নীল আমার সিলেটকে বলেন,”২/৩ বছর আগে একটা সপ্ন ছিলো আমার শ্রীমঙ্গল কিছু একটা করবো। তখন অধ্যায় নাম টা ঠিক করা হয় নি।  আজ স্বপ্ন টা আমার থেকে আমাদের হয়ে গেসে। আমাদের অর্জন ভালো কি খারাপ হইসে সেটা বলবো না,  যতটুকু হইসে একমাত্র সকলের প্রচেষ্টায় হইসে। অধ্যায়, শুধু একটা সংগঠন না এটা প্রত্যকের ব্যক্তিজীবন”।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc