Wednesday 27th of May 2020 02:31:16 AM
Monday 28th of May 2018 02:09:01 AM

শ্রীমঙ্গলের সিরাজনগর মাদ্রাসা প্রাঙ্গনে ইফতার মাহফিল

ইসলাম, নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলের সিরাজনগর মাদ্রাসা প্রাঙ্গনে ইফতার মাহফিল

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮মে,নিজস্ব প্রতিনিধিঃ  মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের সিরাজনগর গাউসুল আজম জামে মসজিদ কমিটি ও সিরাজনগর সামাজিক উন্নয়ন সংঘ এবং শাহ্ মোস্তফা রক্তসেবা মৌলিবাজার নামের তিনটি সংস্থার  যৌথ উদ্যোগে গ্রামবাসীর সহযোগিতায় রোববার ১০ই রামাদ্বান ২৭ মে ২০১৮ ইং তারিখে ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

উল্লেখ করার মত যে ইসলাম ধর্মের ধারক ও বাহক বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রাণ প্রিয় হায়াতুন্নবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম রমদ্বান মাসে কাউকে ইফতার করার ফলে তার যাবতীয় গোনাহ ক্ষমা করে দেওয়া হবে এবং জাহান্নাম থেকে মুক্ত করা হবে এবং রোজাদারের ন্যায় সওয়াবের অধিকারী হবে অথচ রোজাদারের কোন সওয়াব কম করা হবে না এমন কথা বলেছেন।

“ইফতার মাহফিলে উপস্থিত রোজাদারদের একাংশ”

জানা যায় উপরোক্ত ঘোষণায় সাহাবীগণ আরজ করলেন, হে আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম আমাদের মধ্যে সকলে এমন নয় যে, তারা রোজাদারকে তৃপ্তি সহকারে ইফতারী করাতে পারবে। তখন নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম উত্তরে বললেন, উল্লেখিত সওয়াব ঐ ব্যক্তিকে দিবেন, যে লোক রোজাদারকে এক ঢোক দুধ বা একটি খেজুর অথবা এক ঢোক পানি দ্বারা ইফতারী করাবে। আর যে লোক কোন রোজাদারকে তৃপ্তি সহকারে খানা খাওয়াবে, আল্লাহ তা’আলা তাকে আমার হাউজে কাউসার থেকে এমন তৃপ্ত করে পানি পান করাবেন যে, সে  জান্নাতে প্রবেশ না করা পর্যন্ত পিপাসা অনুভব করবে না !

ইফতার এতটাই প্রতিদান ও মর্যাদাপুর্ণ যে উম্মতে মোহাম্মদীগণ সকল প্রকার দুনিয়াবী স্বার্থ ত্যাগ করে এক মুসলমান অপর মুসলমানকে ইফতার করিয়ে মহান আল্লাহর রেজামন্দি হাসিল করার সাধনায় লিপ্ত থাকে এ মহান মাসে।

“ইফতার পুর্ব মিলাদে মোস্তফা মাহফিলের একাংশ”

এরই ধারাবাহিকতায় জেলার সিরাজনগর মাদরাসা ও সিরাজনগর গাউসুল আজম জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত ইফতার মাহফিলে সাহাবুদ্দীন আহমদের এর সভাপতিত্বে, রাসেল মোস্তফার পরিচালনায় “শাহ্ মোস্তফা রক্তসেবা মৌলভীবাজার” এর প্রধান উপদেষ্টা মোহাম্মদ সাইফুল শিপুর সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মুফতি শেখ শিব্বির আহমদ, আরবী প্রভাষক আল্লামা শেখ জুবাইর আহমদ রহমতাবদী,মাওলানা নুরুল আবছার চৌধুরী,আব্দুল মুমিন,শাহিদুর রহমান, amarsylhet24.com (আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম) পত্রিকার সম্পাদক আনিসুল ইসলাম আশরাফী,ডাক্তার মামুনুর রশিদ, সামাজিক সংস্থা “ইনছাফে”র সভাপতি মিজানুর রহমান,আব্দুল কালাম, সামাজিক সেবা দান কারী প্রতিষ্ঠান “শাহ্ মোস্তফা রক্তসেবা এর প্রতিষ্ঠাতা সাইফুর রহমান চৌধুরী, মাওলানা শিকদার আহমদ, মাওলানা সাহেব আলী, মনিরুল ইসলাম মোহন,রুমেল আহমদ চৌধুরী, কামরুল ইসলাম প্রমুখসহ কয়েক শত রোজাদার।এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সিনিয়র সাংবাদিক বিক্রমজিত বর্ধন।

উল্লেখ্য, এ মাসের প্রথম দশক রহমত, দ্বিতীয় দশক মাগফেরাত এবং শেষ দশক জাহান্নাম থেকে নাজাত এর জন্য নির্ধারিত এবং যে লোক নিজের দাস-দাসীর কাজের বোঝা হালকা করে দিবে, আল্লাহ তাকে ক্ষমা করে দিবেন এবং জাহান্নাম থেকে মুক্তি করে দিবেন বলে বক্তাদের আলোচনা থেকে জানা যায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc