Sunday 17th of November 2019 03:38:21 AM
Friday 19th of July 2019 11:30:42 AM

শ্রীমঙ্গলের তাসনিম সিলেট বিভাগের সেরা মেধাবী নির্বাচিত

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলের তাসনিম সিলেট বিভাগের সেরা মেধাবী নির্বাচিত

মিনহাজ তানভীরঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জাতীয় পর্যায়ে “সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৯” প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হিসেবে স্বীকৃতি ও সম্মাননা প্রদান অনুষ্ঠান গত বুধবার ১৭ জুলাই দুপুর ২ টায় রাজধানী ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট সেগুন বাগিচায় উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং  পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা. দিপুমণি ও অন্যান্য মন্ত্রী,সচিব ও নেতৃবৃন্দ।

এ সময় জাতীয় পর্যায়ে সিলেট বিভাগ থেকে নির্বাচিত তাসনিম ইবনাত জামীসহ অন্যান্যরা শিক্ষামন্ত্রী ডা. দিপুমণির হাত থেকে পুরস্কার গ্রহন করেন।

জানা গেছে,তাসনিম ইবনাত জামী, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সিরাজ নগর (ফকীর বাড়ি) গ্রামের মোহাম্মদ ওয়াহিদুজ্জামান এর মেয়ে,জামীর পিতা একজন সমাজসেবক এবং তার মাতা একজন গৃহিনী। তাসনিম ইবনাত জামী বর্তমানে শ্রীমঙ্গল সরকারী কলেজ বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণীতে অধ্যায়নরত। সে কাকিয়া বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি ২০১২ সালে, শ্রীমঙ্গল সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ২০১৫ সালে এবং এসএসসি বিজ্ঞান বিভাগে ২০১৮ সালে জিপিএ ৫.০০ সহ সকল বিষয়ে গোল্ডেন+ পেয়ে বৃত্তি লাভ করেছিল।
এছাড়াও সৃজনশীল মেধা অন্বেষণ বিভাগীয় পর্যায়ের গণিত ও কম্পিউটার বিষয়ে ২০১৯ সালের সেরা প্রথম মেধাবী নির্বাচিত হয়। সৃজনশীল মেধা অন্বেষণ উপজেলা ও জেলা পর্যায়ে গণিত ও কম্পিউটার বিষয়ে ২০১৯ বছরের সেরা মেধাবী নির্বাচিত হয়।
এ ছাড়া ও জামী জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হন।বাংলাদেশ বোটানী অলিম্পিয়ার জাতীয় পর্যায়ে অংশগ্রহণ ২০১৮। বাংলাদেশ বোটানী অলিম্পিয়ার বিভাগ পর্যায়ে ২০১৮ এ অংশগ্রহণ করে অষ্টম স্থান অধিকার করেন। ৪৬তম জাতীয় স্কুল ক্রীড়া প্রতিযোগিতা ২০১৭ সালে রানাস আপ নির্বাচিত হয়।
সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৭ বছরের ২য় সেরা মেধাবী নির্বাচিত হয়।সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৭ বছরের শ্রীমঙ্গল উপজেলা পর্যায়ে ৩য় সেরা মেধাবী নির্বাচিত হয়।হোয়াইট পার্ল কলেজ কলেজ ২০১৫ শিক্ষা বৃত্তি অর্জন করে।আলিফ বাংলাদেশ বৃত্তি পরীক্ষায় ২০১১ সালে মেধা তালিকায় প্রথম স্থান অর্জন।আলিফ বাংলাদেশ বৃত্তি পরীক্ষায় ২০১০ সালে মেধা তালিকায় প্রথম স্থান অর্জন।

উল্লেখিত তথ্য গুলো জামীর বাবা ওয়াহিদুজ্জামান আমার সিলেটকে জানান। তিনি আরও  জানান,তার মেয়ে জামি সমাজ সহায়ক উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে চান,এজন্য তিনি সকলের দোয়া কামনা করেছেন। 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc