শ্রীমঙ্গলের আবদুল মুহিত জাতিসংঘে স্থায়ী প্রতিনিধি হওয়ায় এলাকায় উল্লাস

0
31
শ্রীমঙ্গলের আবদুল মুহিত জাতিসংঘে স্থায়ী প্রতিনিধি হওয়ায় এলাকায় উল্লাস
শ্রীমঙ্গলের আবদুল মুহিত জাতিসংঘে স্থায়ী প্রতিনিধি হওয়ায় এলাকায় উল্লাস

কাওছার ইকবাল, শ্রীমঙ্গল থেকেঃ জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার কৃতি সন্তান মুহাম্মদ আবদুল মুহিত। বিষয়টি শ্রীমঙ্গলের ‘টক অব দ্য টাউন’ এ পরিনত হয়েছে। এলাকা জুড়ে চলছে আনন্দ উল্লাস।

শৈশবের নিজ শিক্ষা প্রতিষ্ঠান ও পৈতৃক গ্রামের বাড়ি কালাপুর ইউনিয়নের লামুয়া গ্রামসহ শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র,শিক্ষকরা আনন্দিত ও উচ্ছ্বসিত। তার এই নিয়োগে এলাকার নেটিজেনরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা করে আরও উন্নতি কামনা করে স্ট্যাটাস দিতে দেখা গেছে।
সোমবার (২০ জুন ২০২২) এক বার্তায় আবদুল মুহিতকে এ পদে নিয়োগের কথা জানায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।
দীর্ঘ কূটনৈতিক ক্যারিয়ারে আবদুল মুহিত কুয়েত, রোম, দোহা, ওয়াশিংটন ডিসি ও নিউইয়র্কে জাতিসংঘ কার্যালয়ে বাংলাদেশের হয়ে বিভিন্ন পদেও দায়িত্ব পালন করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর আবদুল মুহিত কুয়েত বিশ্ববিদ্যালয় থেকে আরবি ভাষায় ডিপ্লোমা সম্পন্ন করেন।
শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের কৃতি ছাত্র আবদুল মুহিত একই স্কুলের স্বনামধন্য শিক্ষক মরহুম আব্দুল গফুর সাহেবের দ্বিতীয় সন্তান। জেষ্ঠ সন্তান আব্দুল মুকিত যুক্তরাষ্ট্রে উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।ব্যক্তিজীবনে বিবাহিত মুহাম্মদ আবদুল মুহিত দুই কন্যাসন্তানের জনক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here