Wednesday 16th of October 2019 05:32:23 PM
Thursday 27th of June 2019 12:05:32 AM

শ্রীমঙ্গলের আকিফ জামান লন্ডনের পুলিশ অফিসার

আন্তর্জাতিক, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলের আকিফ জামান লন্ডনের পুলিশ অফিসার

সাদিক আহমেদ,স্টাফ রিপোর্টার: সম্প্রতি যুক্তরাজ্যে বাংলাদেশী কমিউনিটির জন্য অনন্য সুনাম বয়ে আনার দ্বার উম্মুক্ত করলেন বাংলাদেশী বংশদূত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের মোহাম্মদ আকিফ জামান। তিনি সম্প্রতি লন্ডন মেট্রোপলিটন পুলিশ বিভাগে পুলিশ অফিসার হিসেবে নিয়োগ পেয়ে বাংলাদেশীদের জন্য এই সম্মান বয়ে আনলেন।তিনি বাংলাদেশী বংশদ্ভূত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের সন্তান যিনি লন্ডন মেট্রোপলিটন পুলিশ বিভাগে  জানা মতে শ্রীমঙ্গল থেকে একমাত্র পুলিশ অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন।
প্রসঙ্গত জানা গেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ অস্ত্র ছাড়াই ডিউটি পালন করে থাকে।
আকিফ জামান জানান,তার ইচ্ছে হলো তিনি কয়েকবছর লন্ডন পুলিশে কাজ করে যথাযথ সুনাম অর্জন করার পর এশিয়ান কমিউনিটি বিশেষ করে বাংলাদেশীদের জন্য আন্তর্জাতিক অঙ্গনে কাজ করার।তার কাছে তার প্রিয় সবচেয়ে বড় প্রেরণা তার দাদী মমতাজ জালাল।

অভিবাদন জানাচ্ছেন আকিফ জামান

জানা যায়,তার দাদী মমতাজ জালালের পরিচয় হলো তিনি একজন স্বনামধন্য কবি ও সাহিত্যিক।শ্রীমঙ্গল,মৌলভীবাজারে তার যথেষ্ট সুনাম ও পরিচিতি রয়েছে।

আকিফ জামানের গর্বিত বাবা মোহাম্মদ কামরুজ জামান একজন সফল ব্যবসায়ী ও রাজনীতিবিদ।তিনি সাউথ লনৃডন এলাকার আওয়ামীলীগের জয়েন্ট সেক্রেটারি হিসেবে দায়িত্বরত রয়েছেন।তাছাড়া তিনি অর্পিংটন ওয়েলফেয়ার লন্ডন শাখার কোষাধ্যক্ষ এবং বাংলাদেশ ক্যাটারার এসোসিয়েশনের সভাপতি।তার বাবার স্বপ্ন তিনি বাংলাদেশে তার জন্মস্থান এলাকার শ্রীমঙ্গলের জনগণের জন্য কাজ করতে আগ্রহী,যদি এলাকার মানুষ তার এই স্বপ্ন পূরণে সহায়তা করে।
উল্লেখ্য মোহাম্মদ আকিফ জামান,মোহাম্মদ কামরুজ জামান জুয়েল ও সুজলা জামানের তৃতীয় সন্তান।তার আরো ১ ভাই ও ৩ বোন রয়েছেন।তার দাদার নাম মরহুম জালাল উদ্দিন আহমদ,দাদী কবি মমতাজ জালাল।তার গ্রামের বাড়ি শ্রীমঙ্গল উপজেলার ৬ নং আশিদ্রোন ইউনিয়নের এক নং ওয়ার্ডের আশিদ্রোন গ্রামের (বড়বাড়ি)।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc