Friday 25th of September 2020 02:07:03 AM
Sunday 16th of August 2015 07:49:14 PM

শ্রীমঙ্গলে সনাকের উদ্যোগে দুর্নীতি বিষয়ক আলোচনা

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলে সনাকের উদ্যোগে দুর্নীতি বিষয়ক আলোচনা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬আগস্ট,জহিরুল ইসলাম: শ্রীমঙ্গলে সনাকের উদ্যোগে “দুর্নীতির কারণ ও দুর্নীতিরোধে করণীয় বিষয়ক ” স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গের সাথে এক  গোলটেবিল আলোচনা অনুষ্টিত হয়েছে। সনাকের স্বজন সমন্বয়কারী সৈয়দ ছায়েদ আহমদ এর উপস্থাপনায় আজ রবিবার ১৬ আগস্ট সকালে সনাক কার্যালয়ে সনাক সভাপতি মো. আব্দুর নূর এর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্দেশ্য নিয়ে  স্বাগত বক্তব্য রাখেন সনাকের সাবেক সভাপতি  সৈয়দ নেসার আহমদ।

 উন্মুক্ত আলোচনায় আলোচকবৃন্দ সামাজিকক্ষেত্রে দুর্নীতি, ব্যবসাক্ষেত্রে দুর্নীতি, রাজনৈতিক ক্ষেত্রে দুর্নীতি, সরকারি সেবাখাতে দুর্নীতির কারণ হিসেবে উল্লেখ্য করেন- পারিবারিক দূরত্ব, বেকারত্ব বৃদ্ধি, কর্মসংস্থানের অভাব, আর্থিক অচ্ছলতা, লোভলালসা, সামাজিক অবক্ষয়, রাষ্ট্রীয় অবকাঠামোগত সমস্যা, নীতিনৈয়তিকতার অবক্ষয়, ধর্মীয় অনুশাসন না মানা, রাজনৈতিক অস্থিরতা ইত্যাদি।

উল্লেখিত বিষয়ের দুর্নীতিরোধে করণীয় বিষয়ে বক্তারা বলেন-  দুর্নীতিরোধে নৈতিক শিক্ষাকে সম্প্রসারিত করা, পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানকে মূল হাতিয়ার হিসেবে দেখা, সত্যবাদি হওয়া, জনসচেতনতা বৃদ্ধি ও প্রতিবাদি হওয়া, দুর্নীতি মুক্ত ব্যক্তিকে পুরস্কৃত করা, আদর্শ পিতা মাতা হওয়া, রাষ্ট্রীয় ভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা ইত্যাদি।

সর্বোপরি বক্তারা বলেন দুর্নীতি সমাজ থেকে দূর করতে হলে সকলকে সচেতন, সোচ্চার এবং প্রতিবাদী হতে হবে এবং ব্যাপকভিত্তিক দুর্নীতিবিরোধী চাহিদা তৈরি করে সফল দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলতে হবে।

বক্তব্য রাখেন, শ্রীমঙ্গল প্রেসক্লাব সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ আলী, শ্রীভূমি সম্পাদক ইসমাইল মাহমুদ, অধ্যাপক ড. এস. এ. মুত্তাকাবিবর মাসুদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, শ্রীমঙ্গল জামে মসজিদ ঈমাম ও খতিব মো. আব্দুল কুদ্দুস, প্রকৌশলী নানক কান্দি সেন, এসআই মো. শামসুল হাবীব, ছাত্র মো. আবুল হাসান, লেবার হাউজ এর অর্থ সম্পাদক পরেশ কালিন্দী, আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক ফিলা পতমী, কাউন্সিলর মো. ছাদউদ্দিন, কৃষক নেতা মো. মিলাদুর রহমান, মানবাধিকার কর্মী মো. আফসার আহমেদ ছবদর, ব্যাংকার মো. নূরুজ্জামান, নারী উদ্যোক্তা নাজনীন আক্তার, ব্যবসায়ী সৈয়দ মোবাশ্বীর আলী মুন্না, বাংলাদেশ টি এস্টেট ষ্টাফ মো. জাকারিয়া আহমদ, মো. তরিকুল ইসলাম নির্বাহী প্রধান এমসিডা,  জুলেখা নগর চা বাগানের নির্বাহী ও ম্যানেজার গোলশানারা, ব্যবসায়ী হাবীবুর রহমান শহীদ  প্রমূখ।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গের সাথে সনাক, স্বজন ও ইয়েস সদস্যবৃন্দ এবং টিআইবি’র  কর্মকর্তাবৃন্দ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc