Sunday 20th of September 2020 07:24:45 PM
Thursday 22nd of October 2015 11:14:11 PM

শ্রীমঙ্গলেও পালিত হলো নিরাপদ সড়ক দিবস

উন্নয়ন ভাবনা, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রীমঙ্গলেও পালিত হলো নিরাপদ সড়ক দিবস

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২অক্টোবর: সারা দেশের সড়ককে নিরাপদ সড়ক হিসেবে গড়ে তোলার আন্দোলনের ধারাবাহিকতায় প্রতি বছর ২২ অক্টোবর এ দিবসটি পালিত হয়। “চালক-মালিক, যাত্রী- পথচারী ভাই ভাই, সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ চাই” এই স্লোগানকে সামনে রেখে ‘নিরাপদ সড়ক’ চাই (নিসচা) প্রতিবারের ন্যায় এবারো দেশব্যাপি ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

এরই ধারাবাহিকতায়  শ্রীমঙ্গলেও  পালিত হলো নিরাপদ সড়ক দিবস। এ উপলক্ষ্যে  “নিরাপদ সড়ক চাই”সহ  বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। বৃহস্পতিবার ১১টায় সংগঠনঠনে উদ্যোগে শ্রীমঙ্গল উপজেলার নিসচার অস্থায়ী কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শহরের পৌর শহীদ মিনার প্রাঙ্গনে সমাপনী সমাবেশের মাধ্যমে শেষ  পর্যায়ে  সংস্থার কার্যালয়ে মিলাদ (দঃ) মাহফিল অনুষ্ঠিত  হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ  স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ উপাধক্ষ্য আব্দুস শহীদ,বিশেষ অতিথি শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার শহীদুল হক প্রমুখ।

জানা যায়, ১৯৯৩ সালের ২২ অক্টোবর  এক সড়ক দূর্ঘটনায়  কিশোরগঞ্জ জেলার কৃতি সন্তান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের  সহধর্মিনী জাহানারা কাঞ্চন মৃত্যু বরণ করন।  তার স্ত্রীর প্রতি ভালবাসার স্মৃতিকে ধারন করে  দেশে সড়ক দূর্ঘটনায়  যাতে আর একটি প্রান ও অকাল ঝরে না যায় তাই দেশব্যাপী ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে ও সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত হয় “নিরাপদ সড়ক চাই” (নিসচা) সংগঠন। এরপর থেকে প্রতি বছর নিরাপদ সড়ক দিবস পালন করে আসছে ওই সংগঠনটি।৯৩ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত সাধারণ সামাজিক সংগঠন হিসেবে দিবসটি পালিত হলেও ২০০৩ সাল থেকে সরকারিভাবেও দিবসটি পালিত হয়ে আসছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc