শ্রীমঙ্গলসহ সারাদেশে রাতের তাপমাত্রা কমছে

0
146
শ্রীমঙ্গলসহ সারাদেশে রাতের তাপমাত্রা কমছে
শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকায় গ্রামাঞ্চলে এভাবেই খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাচ্ছে।

নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলসহ সারাদেশে রাতের তাপমাত্রা কমতে পারে। দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে এবং তাপমাত্রা নেমে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়াবিদরা। এরই মধ্যে শীত বেড়ে যাওয়ায় শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকায় গ্রামাঞ্চলে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে দেখা গেছে।

এ দিকে শুক্রবার ২৮ জানুয়ারি আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে এ কথা বলা হয়েছে,শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, গোপালগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, মৌলভীবাজার, যশোর ও কুষ্টিয়া জেলাসহ এবং রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে এবং বিস্তার লাভ করতে পারে।

এদিকে শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

উল্লেখ্য,গত ২৬ জানুয়ারি বিকালে শ্রীমঙ্গল ও আশপাশ এলাকায় বৃষ্টি হওয়ার পর থেকেই ধীরে ধীরে শীত ঝেঁকে বসতে চলেছে। এ সময় শিশু ও বয়স্কদের প্রতি নজর রাখতে চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here