Friday 25th of September 2020 08:20:54 PM
Thursday 1st of May 2014 04:13:03 PM

শ্রমিক না খেয়ে মরবে মালিক বিলাসিতা করবে তা হবে না

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রমিক না খেয়ে মরবে মালিক বিলাসিতা করবে তা হবে না

আমারসিলেট24ডটকম,০১মেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “শ্রমিক না খেয়ে মরবে আর মালিক বিলাসিতাকরবে—এটি হতে দেয়া হবে না। যে শ্রমিকের ঘামে, উপার্জিত আয়ে মালিকদেরবিলাসিতা এনে দেয়। সেই শ্রমিকদের সুনজরে আনতে হবে। মালিক-শ্রমিকদেরসুসম্পর্ক পারে ভালো কাজের পরিবেশ তৈরি করতে।”

মহান মে দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে শ্রম মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, “স্বাধীনতাপরবর্তী সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুররহমানই মে দিবস উপলক্ষে প্রথম ছুটি ঘোষণা করেন। এর পর শ্রমিকদের উন্নয়নেমজুরি বোর্ড গঠনসহ বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছিলেন। এর পর আওয়ামী লীগসরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই শ্রমিকদের কল্যাণে কাজ করে গেছে। এখনো আমরাশ্রমিকদের কল্যাণে কাজ করছি।”

প্রধানমন্ত্রী বলেন, “ইতিমধ্যে আমরা গার্মেন্টশিল্পবিষয়ক মন্ত্রিসভা কমিটিগঠন করেছি। এর সঙ্গে শ্রম মন্ত্রণালয়, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়সহ বিভিন্নমন্ত্রণালয় কাজ করছে।”

বক্তব্যের শুরুতেই সাভারের রানা প্লাজা ধসসহ বিশ্বব্যাপী দুর্ঘটনায় নিহতশ্রমিকদের স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দুর্ঘটনায়হতাহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তিনি।

শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে এ সভা শুরু হয়।এতে সভায় বক্তব্য দেন- শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়স্থায়ী কমিটির সভাপতি সাবেক শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc