Sunday 20th of September 2020 12:39:27 PM
Thursday 10th of September 2015 07:54:38 PM

শ্রমিকনেতা মুখলিছুর রহমান দৌলা’র ১ম শাহাদৎ বার্ষিকী আজ

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শ্রমিকনেতা মুখলিছুর রহমান দৌলা’র ১ম শাহাদৎ বার্ষিকী আজ

খুনিদের ফাঁসি’র দাবী, পরিবারের পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিল

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০সেপ্টেম্বর: মোঃ রেজওয়ান করিম সাব্বির: জৈন্তাপুর উপজেলার সর্বজন নিবেদিত শ্রমিক নেতা ও জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক নিহত মুখলিছুর রহমান দৌলা হত্যার ১বৎসর পূর্ণ হল আজ। ১বৎসরেও বের হল না দৌলা হত্যার মূল রহস্য। আইনের বেড়াজ্বাল অতিক্রম করে বেরিয়ে পড়ল আসামীরা। “কোটি টাকার সম্পদ” নাকি “দলীয় পদের” জন্য বলি হলেন জননন্দিত শ্রমিকনেতা।

এলাকাবাসী ও পরিবারসূত্রে জানাযায়- গত বৎসরের ১১সেপ্টেম্বর শালিসী বিচার শেষে রাত ২টায় বাড়ী ফিরছিলেন জননন্দিত বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের ২বারের নির্বাচিত সভাপতি, নিজপাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মুখলিছুর রহমান দৌলা। এসময় হত্যাকারী চক্র সিলেট তামাবিল মহাসড়কের নিজপাট সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ব্রীজের উপর তাদের পূর্ব পরিকল্পনা মোতাবেক ট্রাক চাপা দিয়ে তাকে হত্যা করে। প্রথমে বিষয়টি সড়ক দূর্ঘটনা হিসাবে ধরে নিলে পরে দূর্ঘটনায় ব্যবহৃত ট্রাকটি পরিত্যাক্ত অবস্থায় পাওয়া যায়। পরিত্যাক্ত ট্রাকের সূত্র ধরেই চলে মুখলিছুর রহমান দৌলা খুন হওয়ার রহস্য উদঘাটন। পরে ২৫সেপ্টেম্বর ২০১৪ইং নিহত মুখলিছুর রহমান দৌলা’র একমাত্র সন্তান মঞ্জুর এলাহী বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় অজ্ঞাত ব্যাক্তিদের আসামী করে মামলা দায়ের করে যাহার নং-১৮।

মামলা দায়ের পর ৮অক্টোবর রাতে উপজেলার পূর্ববাজার এলাকা হতে নিজপাট বাজার গ্রামের মৃত হাসান আলীর ছেলে দুলাল আহমদ, নিজপাট পানিহারা হাটি গ্রামের আলাল উদ্দিনের ছেলে আফজাল হোসেন, ঘিলাতৈল গ্রামের চেরাগ আলীর ছেলে কবির আহমদ কে আটক করে। পরে ১৮অক্টোবর শনিবার সকাল ৭টায় রুপচেং গ্রামের সমছু উদ্দিন ও কামরাঙ্গী গ্রামের নূর মিয়ার ছেলে নজরুল ইসলামকে আটক করে পুলিশ। ২০অক্টোবর ভোরে উপজেলার বাউরভাগ মল্লিফৌদ গ্রামের নিছার আলীর ছেলে বিলাল আহমদ উরফে টলা বিলালকে গ্রেফতার করে পুলিশ। লক্ষীপ্রসাদ পূর্ব গ্রামের আব্দুল হান্নান উরফে চৌধুরী কে স্থানীয় জনতা আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

এদিকে গত আগষ্ট মাসে আদালতে কালিঞ্জি গ্রামের জয়নাল আদালতে আত্মসমর্থন গেলে আদালত তাকে হাজতে প্রেরণ করে। এনিয়ে ৮জন আসামী আটক হয়। কিন্তু বর্তমানে ৭জন আসামী জামিনে বেরিয়ে আসে। এছাড়া গ্রেফতারকৃত ২আসামী সমছু ও নজরুল আদালতে ১৬৪ধারার জবানবন্দিতে খুনের ঘটনার বিররণ প্রদান করে। এদিকে পরিবার সহ এলাকাবাসীর দাবী যত দ্রুত সম্ভব এঘটনার সুষ্ট বিচারের দাবী জানান এবং ঘটনার অন্যান্য আসামীদের গ্রেফতারের দাবী জানান।

এবিষয়ে নিহত মুখলিছুর রহমান দৌলার একমাত্র সন্তান মঞ্জুর এলাহী স¤্রাট জানান- আমি আশাবাদি আদালত মাধ্যমে ঘটনার প্রকৃত রহস্য উদ্বঘাটিত হবে এবং প্রকৃত অপরাধীদের শাস্তি হবে বলে জানান।

অপরদিকে প্রথম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে ১১সেপ্টেম্বর শুক্রবার বাদ জুম্মা মহল্লার মসজিদ সহ বিভিন্ন মসজিদে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া শ্রমিকনেতা মরহুম মুখলিছুর রহমান দৌলার প্রাণের সংগঠন বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনয়নের পক্ষ হতে ১২সেপ্টেম্বর রোজ শনিবার বিকাল ৩টায় জৈন্তাপুর ঐতিহাসিক রাজকুমারী ইরাদেবী বাড়ীতে সংগঠনের পক্ষে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

দোয়া ও আলোচনা সভায় জৈন্তাপুর উপজেলার সর্বস্থরের জনসাধারন কে উপস্থিত থাকার জন্য নিহতের একমাত্র সন্তান ও বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি মঞ্জুর এলাহী স¤্রাট সকলকে অনুরোধ জানান। অন্য প্রশ্নের জবাবে তিনি বলেন- উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে শাহাদৎ বার্ষিকী উপলক্ষে কোন কিছু করা হচ্ছে বলে তিনি সহ তার পরিবার জানেন না বা কেউ তাদেরকে কিছু জানায়নি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc