Saturday 21st of September 2019 02:06:54 AM
Monday 29th of January 2018 12:14:24 AM

শৈত্যপ্রবাহের সাথে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে

আবহাওয়া ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শৈত্যপ্রবাহের সাথে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮জানুয়ারীঃ   সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তাছাড়া দেশের যেসব অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা নিম্নে জানিয়ে দেয়া হলো। আবহাওয়ার পূর্বাভাসে অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

চট্টগ্রামের সীতাকুণ্ড অঞ্চল, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা, ঢাকা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে যে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। প্রায় অপরিবর্তিত থাকতে পারে দিনের তাপমাত্রা।

রোববার (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ (২৮ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল কুড়িগ্রামের রাজারহাট উপজেলায়, ৭ ডিগ্রি সেলসিয়াস। এরপর সর্বনিম্ন তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায়, ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া নয়টি স্থানের তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে ছিল। এর মধ্যে নীলফামারীর সৈয়দপুরে ৮ ডিগ্রি, পাবনার ঈশ্বরদীতে ৮ দশমিক ২, দিনাজপুরে ৮ দশমিক ৩, চুয়াডাঙ্গা ও নওগাঁর বদলগাছিতে ৮ দশমিক ৪, রাজশাহীতে ৮ দশমিক ৫, নীলফামারীর ডিমলায় ৮ দশমিক ৬, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ও গোপালগঞ্জে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

দেশের ১২টি স্থানে তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। এর মধ্যে টাঙ্গাইল, সীতাকুণ্ড ও সাতক্ষীরায় তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। ফরিদপুর ও রংপুরে ৯ দশমিক ২ ডিগ্রি, ময়মনসিংহে ৯ দশমিক ৩, ভোলা ও যশোরে ৯ দশমিক ৪, বরিশালে ৯ দশমিক ৬, মাদারীপুর ও সিলেটে ৯ দশমিক ৭ এবং বগুড়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে জানিয়ে পূর্বাভাসে আরো বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ ছাড়া উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ (২৮ জানুয়ারি) সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।

ঢাকায় রোববার সূর্যাস্ত হয়েছে সন্ধ্যা ৫টা ৪১ মিনিটে। আর সোমবার (২৯ জানুয়ারি) ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪১ মিনিটে।

পরবর্তী ৭২ ঘণ্টার (তিন দিন) আবহাওয়ার পূর্বাভাসে অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এ সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc