Tuesday 24th of November 2020 06:45:12 PM
Saturday 22nd of February 2014 12:30:42 PM

শেষ ওয়ানডেতে আজ শ্রীলংকা-বাংলাদেশ মুখোমুখি

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শেষ ওয়ানডেতে আজ শ্রীলংকা-বাংলাদেশ মুখোমুখি

আমারসিলেট24ডটকম,২২ফেব্রুয়ারীঃ সিরিজ জয়তো দূরের কথা নিজ দেশের মাটিতে এবার মান-ইজ্জত বাঁচানোর লড়াইয়ে আজ শনিবার শ্রীলংকার মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। ৩ ম্যাচের আন্তর্জাতিক ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শনিবার বেলা ১টায় মিরপুর স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদল। এ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা সফরকারী দল শ্রীলঙ্কার সামনে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার সম্ভাবনা। অন্যদিকে বাংলাদেশের সামনে পরাজয়ের ব্যবধান কমিয়ে আনার লড়াই। আর এ পরিস্থিতিতে শুক্রবার দলে ৮ শিষ্যকে নিয়ে মিরপুরে অনুশীলন করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ শেন জার্গেনসন। অনুশীলনের ফাঁকে ওয়ানডে সিরিজের বিভিন্ন বিষয়াদি নিয়ে তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন। প্রসঙ্গত দায়িত্ব নেবার পর এই প্রথম তার শিষ্যরা দেশের মাটিতে ওয়ানডে সিরিজ হারল। পরাজয়ের স্বাদ খেলোয়াড়দের সাথে সাথে কোচিং স্টাফরাও পেয়েছেন।

জার্গেনসন বলেন, ওয়ানডে সিরিজটা বেশ কঠিন ছিল। দেশের মাটিতে এটি আমার প্রথম ওয়ানডে সিরিজ পরাজয়। শ্রীলঙ্কার মতো কঠিন দলের বিপক্ষে খেলছি আমরা। আমরা আমাদের সেরা ক্রিকেটটা এখনো খেলিনি। এখনো অনেক পথ বাকি। এ ম্যাচকে সামনে রেখে আমাদেরকে ভালো কিছু চিন্তা করা উচিত।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে হেড কোচ বলেন, এ সিরিজের আগে আমি মনে করি আমরা ওয়ানডে সিরিজে অসাধারণ পারফরমেন্স করেছিলাম। আমরা দুটি ম্যাচ পরপর হারলাম। অনেকে এটা নিয়ে চিন্তিত। কিন্তু আমি মোটেই চিন্তিত নই। আমাদেরকে ভালো ক্রিকেট খেলতে হবে। শেষ ম্যাচেও আমরা খুব ভালো পজিশনে ছিলাম। কিন্তু আমরা ধরে রাখতে পারিনি। পরপর দুটি খেলায় এরকম পারফরমেন্স হয়েছে। ছোট-খাটো ভুল গুলোকে শুধরে নিলে আমরা আমাদের মনের মতো ফলাফল পাবো।
তৃতীয় ওয়ানডেতে দলে পরিবর্তন প্রসঙ্গে জার্গেনসন বলেন, দলের এ মুহুর্তে আমাদেরকে ঠান্ডা মাথায় চিন্তা করতে হবে। একটি পরিবর্তন সব সমস্যার সমাধান নয়। আমাদেরকে অনেক কিছু নিয়ে চিন্তা করতে হবে। একটা কিংবা দুটি পরিবর্তন আসতে পারে। স্কোয়াডে থাকা নতুন কেউ সুযোগ পেতে পারে। একই সময়ে আমাদেরকে আরও ভালো ক্রিকেট খেলতে হবে।
শেন জার্গেনসন বলেন, আমাদের এখন একটাই লক্ষ্য কঠোর পরিশ্রম। ছেলেরা অনুশীলনে আগেও বেশ মনযোগী ছিল; এখনোও আছে। নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা যেরকমটা করেছিলাম সেটাই এখন করছি। কিন্তু এ সিরিজে আমরা যে সুযোগগুলো পেয়েছি সেগুলো সদ্বব্যবহার করতে পারছি না। আমাদের দলটি তরুণ। আমরা ভুল করতেই পারি কিন্তু সেগুলো শুধরে নিয়ে এগিয়ে যাওয়াটাই এখন আমাদের লক্ষ্য।

উল্লেখ্য,শ্রীলঙ্কার কাছে একে একে টেস্ট, টি-২০ ও ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ।  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দুটিতেই জিতেছে অতিথিরা। বাকি আছে তৃতীয় ম্যাচটি। এই ম্যাচে হারলে একদম হোয়াইটওয়াশ হবে স্বাগতিকরা। এমনিতেই সাকিব আল হাসানের অশোভন আচরণে চারদিকে নিন্দার ঝড় উঠেছে। এরই মধ্যে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন সাবেক এ অধিনায়ক। তবুও  আজ দুপুর ১টায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ৩ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ।এই মুহূর্তে টাইগারদের সামনে বিকল্প শুধুই জয়। সমর্থকদের আশা আজ  জয়ে ফিরবে বাংলাদেশ। এদিকে অপেশাদারি আচরণের কারণে ৩ ম্যাচে নিষিদ্ধ হয়েছেন সাকিব। তাই বাংলাদেশ একাদশে পরিবর্তন নিশ্চিত। জানা যায়,এ ম্যাচে সুযোগ পাচ্ছেন তামিম ইকবাল ও নাঈম ইসলাম।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc