Monday 28th of September 2020 06:00:06 AM
Monday 21st of October 2013 03:12:38 PM

শেখ হাসিনার ভাষণ ঐতিহাসিকঃহল্যান্ড আওয়ামী লীগ

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শেখ হাসিনার ভাষণ ঐতিহাসিকঃহল্যান্ড আওয়ামী লীগ

আমার সিলেট  24 ডটকম,২১অক্টোবর,হল্যান্ড থেকেঃ স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার সুযোগ্য কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের দু’বারের সফল প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মানসকন্যা, অসাম্প্রদায়িক চেতনার কাণ্ডারী, দারিদ্দ্র বিমোচনের প্রতীক, নারীর ক্ষমতায়নের প্রতীক, বিশ্বশান্তির অগ্রদূত,  দেশরত্ন-জননেত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন হল্যান্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ। তারা বলেন, উপমহাদেশের অন্যতম সাহসী নেত্রী ও বাংলাদেশের দক্ষ রাষ্ট্র্রনায়ক, জননেত্রী শেখ হাসিনা ১৮ অক্টোবর জাতির উদ্দেশে যে ভাষণ দিয়েছেন, তা অত্যন্ত উদার, গণতান্ত্রীক ও ঐতিহাসিক। তাঁর এ তাৎপর্যপূর্ণ ভাষণের মধ্যদিয়ে আগামী জাতীয় সংসদের একটি অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ, সুষ্ঠু-স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের পথের সন্ধান জাতি পেয়েছে। হল্যান্ড আওয়ামী লীগ প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব বলেছেন।
প্রেসবিজ্ঞপ্তিতে হল্যান্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ আরো উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা তাঁর উদার ও নায়কোচিত ভাষণে তিনি “নির্বাচনকালীন সময়ে সর্বদলীয় সরকার” গঠনের এক ঐতিহাসিক প্রস্তাব রেখেছেন। তাঁর এ ভাষণে আবারও স্পষ্ট ও প্রমাণীত হয়েছে যে, দেশের গণতন্ত্র সুরক্ষায় একটি অবাধ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ, সুষ্ঠু-স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে তিনি অত্যন্ত আন্তরিক ও দৃঢ়প্রতিজ্ঞ। গণতন্ত্রের স্বার্থেই ‘সর্বদলীয় সরকার’ গঠনের এ প্রস্তাব বেগম খালেদা জিয়া তথা বিএনপিসহ সকল দলের গ্রহণ করা উচিত।

নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমান সরকারের আমলে যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য এবং নানা ইস্যুবিহীন হরতাল দিয়ে প্রতিনিয়ত বিএনপি-জামায়াত জালাও-পোড়াও করে মানুষ হত্যা করছে, দেশের কোটি কোটি টাকার সম্পদও ধব্বংস করছে। যুদ্ধাপরাধীদের পক্ষ ছেড়ে এবং সকল প্রকার সন্ত্রাস, ধ্বংসাত্মক কর্মকাণ্ড, নৈরাজ্য-সংঘাত ও হানাহানির পথ পরিহার করে প্রধানমন্ত্রী প্রদত্ত ‘সর্বদলীয় সরকার’ গঠনের প্রস্তাব মেনে নিয়ে গণতন্ত্রের পথে এগিয়ে আসার জন্যও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদার প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন হল্যান্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
বিবৃতিকারীরা হলেন, হল্যান্ড আওয়ামী লীগের পক্ষে- সভাপতি মাঈদ ফারুক, সহসভাপতি এমদাদ হোসেন, এমরান হোসেন, জাকিরুল হক টিপু, সন্দীপ কুমার দাস, নান্টু মৃধা ও টুকু খান, উপদেষ্টা পরিষদের সদস্য মতিউর রহমান, সাধারণ সম্পাদক মোস্তফা জামান, সহসাধারণ সম্পাদক মুরাদ খান ও শ্যামল শীল, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবদীন, রশীদ রানা ও জসিম উদ্দিন, প্রচার সম্পাদক মুহিন উদ্দিন, ইমিগ্রেশন সম্পাদক দেওয়ান উজ্জল, প্রবাসী কল্যাণ সম্পাদক বিষ্ণু বিশ্বাস, কৃষি বিষয়ক সম্পাদক ইকবাল বাবুল, যুব ও ক্রীড়া সম্পাদক শামীম আক্রাম, সাংস্কৃতিক সম্পাদক নীপু দাশ ও কোষাধ্যক্ষ লক্ষন সরকার প্রমুখ।প্রেসবিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc