Friday 25th of September 2020 03:21:14 AM
Sunday 18th of October 2015 04:24:14 PM

শেখ রাসেলের ভাগ্যে যে ঘটনা ঘটেছে সে পরিণতি

জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শেখ রাসেলের ভাগ্যে যে ঘটনা ঘটেছে সে পরিণতি

যেন আর কোনো শিশুর ভাগ্যে না ঘটেঃপ্রধানমন্ত্রী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮অক্টোবরঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছেলেন, কেউ যেন শিশুদের হত্যা করে মানবতাবিরোধীর মতো অপরাধ না করে। আর যারা শিশুদের ওপর নির্যাতন করেছে তাদের বিচার নিশ্চিত করা হবে। আজ রবিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আর যেন কোনো শিশুর ভাগ্যে শেখ রাসেলের পরিণতি না ঘটে সে জন্য দেশকে প্রত্যেক শিশুর নিরাপদ আবাস হিসেবে গড়ে তোলার কাজ করছে সরকার ।

তিনি বলেন, আপনজন হারিয়ে বেঁচে থাকা যে কতো কষ্টের তা বলে বোঝাতে পারব না। পঁচাত্তরের কালরাতে ঘাতকের বুলেট রাসেলকেও কেড়ে নেয়। আজকে রাসেলের বয়স হতো ৫১ বছর। এখন ভাবি, রাসেল বেঁচে থাকলে কেমন দেখতে হতো। এ কারণে শিশুদের চোখে রাসেলের প্রতিচ্ছবি দেখি।

শেখ হাসিনা বলেন, পঁচাত্তরের কালরাতে শেখ রাসেলের ভাগ্যে যে ঘটনা ঘটেছে সে পরিণতি যেন আর কোনো শিশুর ভাগ্যে না ঘটে, সেজন্য দেশকে নিরাপদ আবাস করে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, যে বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ দিলেন, যার জন্য আমরা স্বাধীন দেশের নাগরিক। স্বাধীন জাতি হিসেবে পরিচয় দিই। যিনি স্বাধীনতা সংগ্রাম না করলে, জীবনের ঝুঁকি না নিলে, দিনের পর দিন কারাগারে না কাটালে আমরা স্বাধীনতা পেতাম না। ঘাতকেরা সেই তাকে নির্মমভাবে হত্যা করলো। তাকে হত্যা করা হয়েছে, যখন তিনি যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ছিলেন। কী নির্মমতা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc