শিশু কন্যা’র কৃত্রিম পা লাগাতে এক বাবার আকুতি

0
85
শিশু কন্যা'র কৃত্রিম পা লাগাতে এক বাবার আকুতি

রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ চার বছর আগে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় পা হারানো জান্নাতের কৃত্রিম পা লাগানোর আকুতি জানিয়েছেন এক অসহায় বাবা ।

২০১৮ সনে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় আহত হয়ে চিকিৎসকদের পরামর্শে ডান পায়ের হাঁটুর নিচ থেকে কেটে ফেলা হয় শিশু জান্নাতের । তারপর হতে সুস্থ হয়ে ক্রাচ দিয়ে চলাফেরা করতে শুরু করে শিশু মেয়েটি ।

সে সময় চিকিৎসকরা কৃত্রিম পা লাগানোর পরামর্শ দেন। অভাব-অনটনের কারণে কৃত্রিম পা লাগানোর টাকা জোগাড় করতে পারেননি শিশু জান্নাত আক্তার রিয়ার বাবা।

জৈন্তাপুর উপজেলার ৬ নম্বর চিকনাগুল ইউনিয়নের পূর্ব সাতজনি গ্রামের হতদরিদ্র দিনমজুর কয়েছ আহমদের ৷ বর্তমানে শিশু জান্নাত আক্তার রিয়া বয়স ৬ বছর। শিশুটির পিতা কয়েছ আহমদ বলেন, যে বয়সে আমার মেয়েটি অন্য বাচ্চাদের মতো স্কুল মাদ্রাসায় যাওয়ার কথা কিন্তু দুর্ঘটনায় পা হারিয়ে সারাজীবনের কান্না হয়ে দাড়িয়েছে।
ডাক্তার বলছেন প্লাস্টিক সার্জিরির মাধ্যমে যদি কৃত্রিম পা লাগানো যায় সে চলাফেরা করতে পারবে। আমি দিনমজুর মানুষ বর্তমান সময়ে পরিবার নিয়ে ভাত খেয়ে বেঁচে থাকা যেখানে কঠিন সময় পার করছি সেখানে কৃত্রিম পা লাগানো কোন ভাবে সম্ভব হচ্ছে না ৷ ডাক্তারের পরামর্শ মতে কৃত্রিম পা লাগাতে দেড় লক্ষ টাকার প্রয়োজন, যা আমার পক্ষে সংগ্রহ করা সম্ভব নয়।

আমি সমাজের সকল বিত্তবানদের এবং জৈন্তাপুর প্রবাসী গ্রুপের কাছে নিবেদন জানাচ্ছি আমার শিশু কন্যা জান্নাতের জন্য সহযোগিতার হাত বাড়ীয়ে একটি কৃত্রিম পা লাগানোর জন্য সমাজের সবাই এগিয়ে আসবেন ৷

শিশু কন্যা জান্নাতের জন্য সহযোগিতা পাঠাতে ও যোগাযোগ পিতা কয়েছ আহমদ 01737482173 (পার্সোনাল বিকাশ) ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here