শিশু ও নারী পাচার প্রতিরোধ এবং অধিকার সুরক্ষার জন্য নড়াইলে সাংবাদিক ও মিডিয়া প্রতিনিধিদের কর্মশালা অনুষ্ঠিত

    0
    5

    নড়াইল প্রতিনিধি, ১৯ মে : শিশু ও নারী পাচার প্রতিরোধ এবং অধিকার সুরক্ষার জন্য  নড়াইলে সাংবাদিক ও মিডিয়া প্রতিনিধিদের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১ টায় নড়াইল জেলা পরিষদ মিলনায়তনে চাইল্ড সেফটি নেট প্রকল্পের  বে-সরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন এর আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

    নড়াইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ আলমগীর সিদ্দিকীর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন  প্রধান অতিথি জেলা পরিষদের প্রশাসক এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, নড়াইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক এনামুল কবীর টুকু, এ্যাডঃ রমা রানী রায়।

    কর্মশালায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইওলেকট্রনিক মিডিয়রি ২০ জন প্রতিনিধি অংশ গ্রহন করে।

     নড়াইলে ইউপি মেম্বরের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

    নড়াইল প্রতিনিধি, ১৯ মে :  নড়াইল সদরের  বিছালী ইউনিয়নের মহিলা  মেম্বর সুইটি বেগমের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে   শনিবার সকালে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন এর ব্যানারে   মহিলা  ইউপি মেম্বরের জোট স্থানীয় আলাদাতপুর নড়াইল – যশোর সড়কে আয়োজিত মানব বন্ধনে বক্তব্য  রাখেন  ইউপি মেম্বর কবিতা সিকদার, ঝর্না বেগম ও শাহানাজ  সূর্য্য ।

    গত ৫ এপ্রিল  গভীর রাতে বিছালী ইউনিয়নের বিছালী গ্রামে প্রাক্তন ইউপি সদস্য  রহিমা বেগমের বাড়িতে  ঘুমন্ত  অবস্থায় সুইটি বেগমের উপর স্থানীয় ৫/৬ জনের  সন্ত্রাসী দল  অতর্কিতে বাড়িতে ঢুকে  বিউটি ও রহিমাকে এলোপাথাড়িভাবে কোপাতে থাকে । এ ঘটনায়  বিউটি বেগম ও আরেক প্রাক্তন মেম্বর  রহিমা  মারাতœক ভাবে আহত হয়ে সদর হাসপাতালে  ভর্তি হন । বিউটি বেগম ১০ দিন পর সুস্থ্য হলে ও রহিমা বেগমে  চিকিৎসা  চলছে । এ  ঘটনায়  মামলা হবার ফলে  সন্ত্রাসীরা সুইটি বেগমকে  প্রাননাশের  হুমকি দিয়ে  আসছে  বলে সুইটি বেগম জানান ।  

     উলে¬খ্য , বিগত ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থীর লোকেদের  নানা  ধরনের সন্ত্রাসী  কর্মকান্ডের ফলে  সুইটি বেগম দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে  থাকতে  পারেন  না । নিজের জীবন বাচাতে তিনি রহিমা বেগমের বাড়িতে আশ্রয় নেন।  এলাকার  চিহ্নিত  সন্ত্রাসী  ঐ চক্রটি  তার বসতভিটার  জমি ও দখলের পায়তারা  করছে  বলে সুইটি বেগম জানান ।

     

     

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here