Wednesday 28th of October 2020 09:25:42 AM
Thursday 16th of April 2015 01:39:25 PM

শিবগঞ্জে বিএসএফের নির্যাতনে ২ দিনে ২ বাংলাদেশি নিহত

অপরাধ জগত, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শিবগঞ্জে বিএসএফের নির্যাতনে ২ দিনে ২ বাংলাদেশি নিহত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬এপ্রিলঃ  চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ফতেপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের নির্যাতনে গত দুই দিনে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশি নাগরিক হত্যার বিষয়ে   দেশের পররাষ্ট্র সচিব মোঃ শহিদুল হক  উদ্বেগ জানানোর পর পরই  ৪ দিনের মাথায় এ ঘটনা ঘটল।

নিহতরা হলেন- শিবগঞ্জের মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের গুলাপের ছেলে মোহাম্মদ শরিফ (২৫) ও তারাপুর ঠুঠাপাড়া গ্রামের মৃত সাহেব আলীর ছেলে মোহাম্মদ হাকিম (৩৮)।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার গভীর রাতে কয়েকজন গরু ব্যবসায়ীর সঙ্গে ফতেপুর সীমান্ত দিয়ে ভারতে যান শরিফ ও আবদুল হাকিম। এ সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে ২০ বিএসএফ ব্যাটালিয়নের সাবঘাঁটি ক্যাম্পের সদস্যরা। পরে ওই দুজনকে ধরে নির্যাতন চালানো হয়। নির্যাতনে হাকিম ঘটনাস্থলেই নিহত হন। বুধবার বিকেলের দিকে ফতেপুর সীমান্তে হাকিমের মরদেহ দেখতে পেয়ে স্থানীয় লোকজন তাদেরকে খবর দেয়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তার মরদেহ উদ্ধার করে নিয়ে আসে বিজিবি। অন্যদিকে মাসুদপুর সীমান্ত থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধারের পর হাসপাতালে নেয়ার পথে মারা যান শরীফ।

এ বিষয়ে জানতে চাইলে বিজিবি ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক বলেন, সীমান্তে দুজন গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। ফোনে এ ঘটনার প্রতিবাদ ও পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার যশোর বেনাপোলের পুটখালি সীমান্তে বিএসএফ-এর গুলিতে শান্ত ও আকু মিয়া নামে দুইজন বাংলাদেশি বিএসএফের গুলিতে নিহত হয়।  পরদিন পররাষ্ট্র সচিব  মোঃ  শহিদুল হক  বলেন, যথাস্থানে আমরা আমাদের উদ্বেগ জানিয়েছি। আশা করছি তারা ব্যবস্থা নেবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc