Wednesday 29th of January 2020 01:06:15 AM
Saturday 7th of December 2019 01:00:37 AM

শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে গেছে নতুন বই

জাতীয়, বিশেষ খবর, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে গেছে নতুন বই

বছরের প্রথম দিনেই বই উৎসবে ভাসবে শিক্ষার্থীরা

এম ওসমান,বেনাপোল: সারা দেশের ন্যায় যশোরের শার্শা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে চলে এসেছে শিক্ষার্থীদের নতুন বই। নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে এবারও প্রতিবছরের মত আগে ভাগেই চলে এসেছে প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণীর বই। উপজেলা শিক্ষা অফিস থেকে বইগুলো ইতোমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা বুঝে নিতে শুরু করেছেন। ফলে সরকারি, বেসরকারি, প্রাথমিক মাধ্যমিক ও মাদরাসার শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে বই উৎসবের আনন্দে ভাসবে।
নাভারণ মহিলা আলিম মাদরাসার প্রধান শিক্ষিকা জনাবা আলেয়া পারভীন জানান, তৃতীয় শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীকে নতুন বই দেওয়ার প্রস্তুতি চলছে। চাহিদামত বই ইতোমধ্যে বিদ্যালয়ে চলে এসেছে।
বই বিতরণ প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ আব্দুর রব রহমান জানান, এক মাস আগেই উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে বই পৌঁছানো শুরু হয়েছে। ২০২০ সালের ০১ জানুয়ারি সকল প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব করে বই বিতরণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষকদের চাহিদা অনুযায়ী বিদ্যালয়গুলোতে বই পৌঁছে গেছে। আমরা বিগত সময়ের মত আনন্দ ও উৎসবমুখর পরিবেশে বছরের শুরুতে বিনামূল্যে সরকারের দেওয়া নতুন বই বিতরণ করব।
এক সময় যশোর অঞ্চলে বইয়ের জন্য মাসের পর মাস শিক্ষক ও অভিভাবকদের অপেক্ষা করতে হতো। অনেক অভিভাবকের নতুন বই কেনার সামর্থ ছিল না। কিন্তু বর্তমান সরকার এখন সম্পূর্ণ বিনামূল্যে বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে। শিশুরা নতুন বছরে নতুন বই পেয়ে পড়ালেখায় মনোনিবেশ করবে।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc