Saturday 18th of August 2018 03:58:20 PM
Thursday 2nd of August 2018 11:27:06 AM

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে সকল শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ


জাতীয়, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে সকল শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ

ডেস্ক নিউজঃ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আজ বৃহস্পতিবার (০২ আগস্ট) দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (০১ আাগস্ট) রাতে শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।আজ এই নির্দেশ কার্যকর করতে সকল প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী সংবাদমাধ্যমকে বলেন, ‘উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থকবে।’

অপর একটি সুত্রে জানা যায়,বুধবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্টদের সঙ্গে এক তাৎক্ষণিক সভায় তিনি শিক্ষা পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন এবং শিক্ষামন্ত্রী বলেন, ‘উক্ত দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং সড়ক পরিবহনকে আরও সুশৃঙ্খল ও নিরাপদ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ইতোমধ্যে কঠোর নির্দেশনা প্রদান করেছেন। সে অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় যথাযথ উদ্যোগ গ্রহণ করেছে এবং দোষীদের গ্রেপ্তার করেছে। সংশ্লিষ্ট দোষীদের সর্বোচ্চ শাস্তির বিষয়ে আইনানুগ কার্যক্রম গ্রহণ অব্যাহত আছে।’

তিনি আরও বলেন, ‘এ ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় সহপাঠীর মৃত্যুতে কোমলমতি শিক্ষার্থীসহ আমরা শিক্ষা পরিবারের সকলে শোকার্ত।’

প্রসঙ্গত,গত রোববার কুর্মিটোলা এলাকায় বাসচাপায় দুই কলেজশিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় চারদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। যান চলাচল বন্ধ হয়ে জনজীবনে মারাত্মক দুর্ভোগের সৃষ্টি হয়।

আকস্মিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার ফলে আজ বহু শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রিদের স্কুলে এসে ঘুরে যেতে দেখা গেছে এতে করে তাদের বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে বলে অভিভাবকদের দাবী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com