শায়েস্তাগঞ্জ ইউনিয়ন নির্বাচনে আচরণ বিধি লঙ্গন করলে কঠোর ব্যবস্থা

0
77
শায়েস্তাগঞ্জ ইউনিয়ন নির্বাচনে আচরণ বিধি লঙ্গন করলে কঠোর ব্যবস্থা
শায়েস্তাগঞ্জ ইউনিয়ন নির্বাচনে আচরণ বিধি অবহিতকরণ ও আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ ইউনিয়ন নির্বাচনে আচরণ বিধি অবহিতকরণ ও আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

১৬ জানুয়ারি রবিবার, বিকাল ৩ টায় শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার এর আয়োজনে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলামের সভাপতিত্বে শায়েস্তাগঞ্জ উপজেলা ইউনিয়ন পরিষদের নির্বাচনা ২০২২ইং উপলক্ষে শায়েস্তাগঞ্জ ইউনিয়ন প্রতিদ্বন্দী প্রর্থীদের সঙ্গে আচরণ বিধি অবহিত করণ ও আইন শৃঙ্খলা সংক্রান্ত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার হবিগঞ্জের উপপরিচালক মোহাম্মদ নাজমুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (শায়েস্তাগঞ্জ, লাখাই ও সদর সার্কেল) মাহফুজা আক্তার শিমুল। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান, শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদ সতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ বুলবুল খান, লাঙ্গল মার্কায় চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মুখলিছুর রহমান, শায়েস্তাগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহ মুহাম্মদ হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক হামিদুল হক বুলবুল।

প্রধান অতিথি বলেন ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে স্বতঃ স্ফুর্তভাবে ভোট দিতে পারবে। আমি চাই আপনারা আমাদের সহযোগীতা করবেন। আমি আপনাদের আশ্বস্থ করতে চাই নির্বাচন আবার সুষ্টু ও নিরপেক্ষ হবে। কোন অনিয়ম বরদাস্ত করা হবে না এবং ব্যালট পেপারের দিকে কেউ হাত দিলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশেষ অতিথি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার (শায়েস্তাগঞ্জ, লাখাই ও সদর সার্কেল) মাহফুজা আক্তার শিমুল বলেন, নির্বাচনের পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী দেওয়া হবে। কোন অনিয়ম করতে দেওয়া হবে না। কেউ অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না। এছাড়া কোন দেওয়ালে বা গাছে আঠা জাতীয় কোন পোষ্ঠার লাগানো যাবে না।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর ২০২১ রোজ শনিবার ঘোষিত নির্বাচন কমিশন এর তফসিল অনুযায়ী ষষ্ঠ ধাপে সিলেটের ২৬টিসহ দেশের ২১৯টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আগামী ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এ ধাপে সিলেট জেলার ৩টি উপজেলার ১৮টি ও হবিগঞ্জের ২টি উপজেলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও, তেতলী ও কামালবাজার ইউনিয়ন। বিশ্বনাথ উপজেলার লামাকাজি ও খাজাঞ্চি ইউনিয়ন। ওসমানীনগর উপজেলার উমরপুর, সাদিপুর, পশ্চিম পৈলনপুর, বুরুঙ্গাবাজার, গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীর ও উছমানপুর ইউনিয়ন। সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাঁও, পশ্চিম আলীরগাঁও, পশ্চিম জাফলং ও মধ্য জাফলং ইউনিয়ন। কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর (পশ্চিম) ইউনিয়ন। হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার স্নানঘাট, পুটিজুরি, সাতকাপন, সদর, লামাতাসী, মিরপুর ও ভাদেশ্বর ইউনিয়ন। শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল ৩ জানুয়ারি, বাছাই ৬ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৩ জানুয়ারি ও ১৪ জানুয়ারি প্রতীক বরাদ্দ। সবগুলো ইউপিতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here