শায়েস্তাগঞ্জে ‘বইপড়া’ কর্মসূচি শুরু

    0
    9

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩সেপ্টেম্বর,শংকর শীলঃ ‘আলোকিত মানুষ, বিকশিত বাংলাদেশ’-এই শ্লোগানে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে দেশভিত্তিক বই পড়া কার্যক্রম শুরু হয়েছে।
    বুধবার সকাল ১১টার দিকে শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বইপড়া কার্যক্রমের আয়োজন করে বিশ্বসাহিত্য কেন্দ্র।
    বিকাশ লিমিটেড-এর সহযোগীতায় ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন বিকাশ লিমিটেড-এর হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স সাবের শরিফ ও বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরিফ মোঃ মাসুদ।
    এসময় উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুর রকিব, শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমান, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুনুর রশীদ তালুকদার এবং জহর চান বিবি মহিলা কলেজের প্রভাষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ জালাল উদ্দিন রুমি, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মঈনুল হাসান রতন, বিশ্বসাহিত্য কেন্দ্রের দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের সহকারি পরিচালক মাহবুব হাসান পরশ ও মনিটরিং অফিসার বিকাশ চক্রবর্তী প্রমুখ।
    পরে শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয় ও মডেল কামিল মাদরাসার শিক্ষকের হাতে বই তুলে দেয়া হয়।
    উল্লেখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসুচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এর সাথে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৭ সালে ৩৮০০০ বইসহ গত ৪ বছরে এ পর্যন্ত প্রায় ১৪০,০০০ কপি বই প্রদান করেছে বিকাশ।
    দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৩৯ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় ২,০০০ শিক্ষা প্রতিষ্ঠানে ২ লাখ ছাত্র-ছাত্রী অর্ন্তভুক্ত রয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here