Saturday 26th of September 2020 02:41:50 AM
Sunday 5th of May 2013 04:09:52 PM

শাহীনাকে উদ্ধারে অগ্নিদগ্ধ ইজাজ সিঙ্গাপুরে মারা গেছেন

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শাহীনাকে উদ্ধারে অগ্নিদগ্ধ ইজাজ সিঙ্গাপুরে মারা গেছেন

ঢাকা, ০৫ মে : সাভারে রানা প্লাজায় উদ্ধার অভিযানকালে সেই শাহীনাকে উদ্ধার করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে মারাত্মক আহত স্বেচ্ছাসেবক ইজাজ উদ্দিন আহম্মেদ কায়কোবাদ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ৯ম পদাতিক ডিভিশনের জিওসি চৌধুরী হাসান সারওয়ার্দী জানান, গতকল শনিবার স্থানীয় সময় রাত ১২টা ৪৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইজাজ।
এর আগে গুরুতর আহত হলে চিকিৎসকের পরামর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত উদ্যোগে গত বুধবার ইজাজকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়। ইজাজকে সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে একটি এয়ার এম্বুলেন্সে করে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সরকার তার চিকিৎসা ও যাতায়াত খরচ বহন করে। ইজাজ উদ্দিন গত ২৮ এপ্রিল রবিবার রাতে সাভারে রানা প্লাজার ধ্বংস্তূপের ভেতর আটকা পড়া গার্মেন্টস কর্মী শাহীনা আকতারকে উদ্ধার করতে কংক্রিটের ভিম কাটার চেষ্টাকালে গুরুতর আহত হন। সে সময় হঠাৎ জ্বলে ওঠা আগুনে অগ্নিদগ্ধ হলে ইজাজকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।
সাভার ট্রাজেডির ৯তলা ভবনটি মাথার ওপর পড়ার পরও মরতে মরতে বেঁচে ছিলেন শাহীনা আক্তার। ধসের ৮০ ঘণ্টা পর তাকে জীবিত খুঁজে পান উদ্ধারকারী কিছু তরুণ। এর পরের ৩০ ঘণ্টা তাকে বাঁচানোর মরণপণ লড়াই করেন স্বেচ্ছাসেবক এবং সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা। কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে দেয় অপ্রত্যাশিত অগ্নিকাণ্ড। মৃত্যুর পূর্বে তার কিছু আকুতি, তার অবুঝ শিশুকে একটি বারের জন্য দেখার যে অভিপ্রায় ছিল তা কাঁদিয়েছে উদ্ধারকর্মীদের। কিন্ত রড কেটে শাহীনাকে বাঁচাতে গিয়ে অগ্নিকাণ্ডে পিছু হটে উদ্ধারকর্মীরা। সেই অগ্নিকাণ্ডে মারাত্মক আহত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন ইজাজ। উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর পাঠানো হলেও শেষ যাত্রায় তাকেও বাঁচানো গেল না।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc