Saturday 19th of September 2020 02:16:46 AM
Thursday 26th of September 2013 07:24:49 PM

শাহজালাল মুজাররাদ ইয়েমেনীর (রাঃ)”ওরছ মোবারক”

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শাহজালাল মুজাররাদ ইয়েমেনীর (রাঃ)”ওরছ মোবারক”

আমারসিলেট 24ডটকম ,২৬সেপ্টেম্বর  : সিলেটের হযরত শাহজালাল মুজাররাদ (রাঃ) ইয়েমনী্র ৬শত ৯৪ তম পবিত্র ওরছ মোবারক চলছে । শুক্রবার(জুমাবার) ভোরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে পবিত্র ওরছ মোবারক শেষ হবে।দু’দিনব্যাপী ওরস উপলক্ষে মাজার শরিফে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে আসা হাজার হাজার ভক্তগন  ভিড় করছেন মাজার জিয়ারতে।

সকল  বয়স ও শ্রেনীর মানুষের পদভারে মুখরিত মাজার শরিফ এলাকা ছাড়াও পুরো সিলেট মহানগরী । ওরছ উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে ট্রেন, বাস, ট্রাক ও প্রাইভেট যোগে জিয়ারতকারী ভক্তরা কয়েকদিন থেকেই ভিড় করছেন মাজার শরিফ এলাকায়। নিরাপত্তা ব্যবস্থা ও পর্যাপ্ত জোরদার করা হয়েছে মাজার শরিফ এলাকাতে।সিলেট মেট্রোপলিটন পুলিশ এ উপলক্ষে অতিরিক্ত পুলিশ- র‌্যাব মোতায়েন করেছেন। র‌্যাব-৯ সদস্যরা মাজার শরিফ এলাকায় সার্বক্ষণিক নিরাপত্তা রক্ষায় দায়িত্ব পালন করছেন।মাজারের নিরাপত্তায় দু’টি পুলিশ ক্যাম্প ও কয়েকটি টহল টিম কাজ করছে বলে মাজার কমিটি সূত্রে জানা যায়।

এদিকে ওরস উপলক্ষে শত শত গরু,খাসি ও মহিষ এসেছে। ভক্তদের মধ্যে শিরণী বিতরণের জন্য এগুলো জবাই করা হচ্ছে।হযরত শাহজালাল (রাঃ) মাজার অফিস সূত্র জানায়, মাজারের ভক্তদের থাকার জন্য বেশ কিছু প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। তাদের খাওয়ার জন্য মাজার থেকে শিরণী বিতরণ করা হবে।

উল্লেখ্য, এ বছর মাজার এলাকায় দ্বাওয়াতে ইসলামীর মুবাল্লিগদের পদ চারণায় এক অনুপম সুন্দর পরিবেশ  দেখা যায় ।মাজার এলাকা ঘুরে দেখা গেছে, এখন জিয়ারতকারীরা এসে ভিড় করছেন। মাজার সংলগ্ন প্রায় অর্ধ-শতাধিক হোটেলে সিট বুকিং শেষ। এছাড়াও নগরীর আশপাশের হোটেলগুলোতে বুকিং শেষ পর্যায়ে রয়েছে। পার্শ্ববর্তী আলীয়া মাদ্রাসা মাঠে প্যান্ডেল টানিয়ে ও অস্থায়ী আবাসন করা হচ্ছে।

শুক্রবার গভীর রাত পর্যন্ত জিকির ও এবাদত বন্দেগীর মাধ্যমে ভক্তরা সময় অতিবাহিত করবেন বলে জানা যায়। রাত ৩ টায় আখেরি মোনাজাতের মাধ্যমে দু’দিনব্যাপী পবিত্র ওরছ মোবারক শেষ হবে।মোনাজাতের পরপরই অগণিত ভক্তদের মাঝে শিরণী বিতরণ করা হবে ।এদিকে ওরছকে ঘিরে মাজার প্রাঙ্গণে বসেছে বাউলদের আসর। ভক্তিমূলক ও শাহজালাল মুজাররাদ (রাঃ) ইয়েমনীর শানে বাউল সাধকরা হৃদয় উজার করে নিবেদন করছেন তাদের বিভিন্ন গান।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc