Wednesday 23rd of October 2019 05:55:10 AM
Tuesday 17th of September 2019 03:31:50 PM

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ২৭১ টাকার জন্য কোর্টে মামলা

আইন-আদালত, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শাহজালাল বিশ্ববিদ্যালয়ে ২৭১ টাকার জন্য কোর্টে মামলা

সিলেট প্রতিনিধিঃ  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদসহ ৫জনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। উভয় মামলায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, হিসাব পরিচালক ও প্রগতি লাইফ ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালককে বিবাদী করা হয়েছে।বেতন থেকে ২৭১ টাকা কেটে নেওয়ার অভিযোগে এই মামলা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল হাই ও পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এ মামলা দায়ের করেন। মামলা নম্বর যথাক্রমে—১৬৫/১৯ ও ১৬৬/১৯।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) মামলার বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী এএইচএম এরশাদুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য বিমার বৈধতাকে চ্যালেঞ্জ জানিয়ে ও স্বাস্থ্য বিমায় রাজি না থাকার পরও বেতন থেকে টাকা কেটে নেওয়ায় সিলেট সদর সিনিয়র সহকারী জজ আদালতে আলাদা মামলা করা হয়েছে।

এরশাদুল হক সাংবাদিকদের জানান, গত ফেব্রুয়ারি মাসে বিশ্ববিদ্যালয় ও প্রগতি লাইফ ইনস্যুরেন্সের মধ্যে দুই বছরের জন্য স্বাস্থ্য বিমা চুক্তি করা হয়। তবে কে কতটুকু উপকার পাবেন, তা স্বাস্থ্য বিমায় পরিষ্কার করা নেই। এজন্য বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক এই বিমার সঙ্গে একমত হননি। এছাড়া বিমার জন্য আবেদন ফরম পূরণ করতে বলা হলেও তারা পূরণ করেননি। তারপরও তাদের বেতন থেকে ২৭১ টাকা কেটে নেওয়া হয়েছে।

যোগাযোগ করা হলে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল হাই বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যে স্বাস্থ্য বিমার ব্যবস্থা করা হয়েছে তা করতে আমি আগ্রহী না। এ বিষয়ে আমি প্রশাসন দফতরে একটি চিঠিও দিয়েছিলাম। এরপরও বিমার জন্য আমার বেতন থেকে টাকা কাটা হচ্ছে। এজন্য আমি মামলা করেছি বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন বলেন, মামলার বিষয়টি সম্পর্কে শুনেছি। বিষয়টি আমরা দেখবো।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, স্বাস্থ্য বিমা নিয়ে দেশের আরও অনেক বিশ্ববিদ্যালয়ের দুই বছরের জন্য প্রগতি লাইফ ইনস্যুরেন্সের সঙ্গে চুক্তি আছে। আমরা চাইলে দুই বছর পর একই প্রতিষ্ঠানের সঙ্গে অথবা অন্য কোনও প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পারবো। তবে  কোর্টের মাধ্যমেই ফয়সালা করা হবে মামলার বিষয়টি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc