Monday 13th of July 2020 01:56:41 PM
Tuesday 2nd of December 2014 07:21:39 PM

শার্শা-বেনাপোলে ভুয়া ও নামসর্বস্ব পত্রিকার সাংবাদিকদের ছড়াছড়ি

জেলা সংবাদ, তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শার্শা-বেনাপোলে ভুয়া ও নামসর্বস্ব পত্রিকার সাংবাদিকদের ছড়াছড়ি

আমারসিলেট24ডটকম,০২ডিসেম্বর,এম,ওসমানঃ যশোরের শার্শা-বেনাপোলে ভুয়া, অশিক্ষিত ও নামসর্বস্ব পত্রিকার সাংবাদিকদের ছড়াছড়ি। এসব নামধারী সাংবাদিকরা প্রতিনিয়ত নানা ধারনের অপকর্ম চালিয়ে যাচ্ছে। উপজেলার বিভিন্ন স্থানে প্রেস বা সাংবাদিক লেখা মোটরসাইকেল ও গাড়ি নিয়ে চষে বেড়াচ্ছে তারা। নিরীহ জনগণ ও প্রশাসনের স্পর্শকাতর স্থানসমূহে অবাধ বিচরণ করছে তারা। তাদের দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে পড়েছে প্রশাসনসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। অনেকে এসব ভুয়া সাংবাদিকদের ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে।

নাম সর্বস্ব পত্রিকার এসব সাংবাদিকরা চাঁদাবাজি ও মাদকসহ নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ে। যার কারণে মূল ধারার প্রকৃত সাংবাদিকরা প্রতিনিয়ত বিড়ম্বনার শিকার হচ্ছে। উপজেলার বিভিন্ন রাস্তায় সাংবাদিক ও প্রেস লেখা মোটরসাইকেল নিয়ে দাপিয়ে বেড়ানোই এদের কাজ। তারা নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত করতেই সাংবাদিকতার কার্ড ব্যবহার করছে। এসব ভুয়া সাংবাদিকদের কারণে মূল ধারার সাংবাদিকরা তাদের পরিচয় দিতেও লজ্জাবোধ  করে।

জানা গেছে, তাদের বেশির ভাগই অল্প ও অর্ধশিক্ষিত। উপজেলার ভূমি অফিস, থানা, সাব-রেজিস্ট্রী অফিস, হাসপাতাল ও বেনাপোল কাস্টম্স, ইমিগ্রেশনসহ বিভিন্ন সরকারী অফিসে এদের আনাগোনা লক্ষ্য করা যায়। ডিএফপির অনুমোদনহীন কিছু নামসর্বস্ব পত্রিকা বা ব্যাঙের ছাতারমত গজিয়ে উঠা নাম ধারী অনলাইন পত্রিকার পরিচয়দানকারী এসব ভুয়া সাংবাদিক সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে তদবির নিয়ে ব্যস্ত হয়ে পড়ে।

এসব ভুয়া সাংবাদিকদের কঠোর ভাবে নিয়ন্ত্রণ করতে রাজধানী ঢাকা ও জেলা পর্যায় থেকে প্রকাশিত দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার উপজেলা প্রতিনিধি যেন এক জনের বেশি না দেয়া হয় সে ব্যাপারে সম্পাদকের দৃষ্টি দিতে, ব্যক্তিগত যোগ্যতা, অভিজ্ঞতা ও দক্ষতার ভিত্তিতে যাতে নিয়োগ না দেয়া হয় সে জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন এলাকার ভুক্তভোগী জনগণ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc