Saturday 24th of October 2020 03:21:46 AM
Wednesday 15th of April 2015 12:24:52 AM

শার্শা-বেনাপোলে বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে বাংলা নববর্ষ

এই দিনে, জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শার্শা-বেনাপোলে বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে বাংলা নববর্ষ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪এপ্রিল,এম ওসমানঃ “এসো হে বৈশাখ এসো হে”, “তোমার সাথে দেখা হবে বৈশাখী মেলায়”, “আজি কৃষ্ণ চূড়ার ডালে মেখেছে লালে লালে” গান গাইতে গাইতে শার্শা-বেনাপোলবাসী বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বাংলা নতুন বছর “১৪২২” সনকে বরণ করছেন। বৈশাখী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। নববর্ষকে বরণ করতে বেনাপোল পৌরসভা ও উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে ছাত্র-যুব সমাজের নেতৃবৃন্দ গান-বাজনা, ইলিশ মাছ আর পানতা ভাত খাওয়া, নাটক, বিভিন্ন রকমের খেলাধুলাসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির গ্রহন করেন। এতে সকাল থেকে এসব কর্মসূচী আনন্দ-উৎসবের মধ্যে পালন করছেন।

বাংলা নববর্ষ পহেলা বৈশাখ বরণ করতে শার্শা-বেনাপোলের বিভিন্ন স্থানে রব রব ধ্বনি উঠেছে। দিনব্যাপী বিভিন্ন অনুষ্টানের আয়োজন বেনাপোল পৌরসভা কতৃপক্ষ। মঙ্গলবার সকাল ৮টায় বৈশাখী উৎসবের উদ্বোধন করা হয়।
পানতা ভাত আর ইলিশ মাছ খাওয়ার পর বাঙালী (কৃষক/ রাখাল/ মাঝি/ গায়ের বধু/ কাঠুরিয়া) সাজে সেজে সকাল সাড়ে ৯টায় বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলমের নেতৃত্বে বিশাল শোভাযাত্রা বের করে । র‌্যালীতে স্কুল এন্ড কলেজ ও বেশ কয়েকটি সংগঠনসহ হাজার হাজার মানুষ অংশ গ্রহন করে।
এদিকে স্থানীয় সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিনের নেতৃত্বে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালী বের করে উপজেলা আওয়ামীলীগ। র‌্যালী শেষে সকল মানুষের জন্য আয়োজন করা হয় পানতা-ইলিশের।
অপর দিকে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম শরিফুল ইসলামের নেতৃত্বে উপজেলা চত্তরে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালী বের করে উপজেলা প্রশাসন। র‌্যালী শেষে পানতা-ইলিশের আয়োজন করা হয় ।
এ ছাড়াও বাংলা নব-বর্ষ উপলক্ষে দিনব্যাপী শার্শা-বেনাপোলের বিভিন্ন স্থানে খেলাধুলা, গান-বাজনা, নাটকসহ বিভিন্ন রকমের বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc