Friday 26th of April 2019 07:38:39 PM
Sunday 14th of April 2019 11:37:36 PM

শার্শা-বেনাপোলে বাংলা নববর্ষ জাকজমকপূর্ণ ভাবে পালিত

এই দিনে ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শার্শা-বেনাপোলে বাংলা নববর্ষ জাকজমকপূর্ণ ভাবে পালিত

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ১৪ এপ্রিল: অসাম্প্রদায়িক বাঙ্গালির প্রাণের উৎসব পহেলা বৈশাখকে ঘিরে যশোরের শার্শা উপজেলায় ও বেনাপোলে নানা কর্মসূচি মাধ্যমে এ দিবসটি পালিত হয়েছে। শার্শা উপজেলার শার্শা পাইলট মডেল হাইস্কুল থেকে সকাল ৯টার সময় র‌্যালি ও মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে পহেলা বৈশাখের যাত্রা শুরু হয়। উপজেলা প্রশাসন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং ব্যবসায়ী প্রতিষ্ঠানের পক্ষ থেকে বর্ষবরণের নানা কর্মসূচি গ্রহণ করা হয়। উৎসবকে ঘিরে চিরায়ত মঙ্গল শোভাযাত্রা, পান্তা-ইলিশের পাশাপাশি বিভিন্ন ভর্তা দিয়ে পান্তাসহ বিভিন্ন দেশীয় মুখরোচক খাবার পরিবেশন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রতি বছরের মত পহেলা বৈশাখ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে বৈশাখী মেলা বসেছে। বিভিন্ন সংগঠন শিক্ষা প্রতিষ্টান, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিরা শার্শা ও বেনাপোলে বৈশাখির অনুষ্ঠানে যোগ দেয়। উৎসবে মাতে শিশু-কিশোরসহ বিভিন্ন ধর্ম বর্ণের মানুষ।
অপরদিকে বেনাপোলে পৌর ও ইউনিয়ন আওয়ামীলীগের উদ্দ্যোগে বেনাপোল বলফিল্ড ময়দান থেকে বিশাল র‌্যালি ও মঙ্গল শোভাযাত্রা বের হয়। পহেলা বৈশাখের উৎসবকে ঘিরে প্রায় পাঁচ হাজার মানুষের পান্তা ও ইলিশ খাওয়ানো হয়। সুষ্ঠ ও সুন্দরভাবে পান্তা ও ইলিশ খাবারের দায়িত্ব পালন করেন পৌর স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ ।
এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন, শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী অফিসার পূলক কুমার মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা আলোক সর্দার, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, বেনাপোল পোর্ট থানার ইনর্চাজ আবু সালেহ মাসুদ করিম, শার্শা থানার ওসি (তদন্ত) তাসকিন আহম্মেদ তুষার, উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারন সম্পাদক নাসির উদ্দিন, বেনাপোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাহাজ্জেল হোসেন, সাধারন সম্পাদক শহিদুজ্জামান শহিদ, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার মন্টু, সাধারন সম্পাদক কামাল হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি মামুন জোয়ার্দ্দার, সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা রুবেল, ইমরান, পারভেজ, শ্রমিক নেতা জসিম উদ্দিন প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc