Wednesday 23rd of September 2020 03:17:22 PM
Wednesday 16th of December 2015 06:11:44 PM

শার্শায় বিপুল উৎসাহের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

এই দিনে, জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শার্শায় বিপুল উৎসাহের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬ডিসেম্বর,এম ওসমানঃ শার্শায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৫ পালিত হয়েছে। বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করে। সূর্যোদয়ের পূর্বে শার্শা পাইলট মাধ্যমিক বিদ্যালয় চত্তরের শহীদ বেদিতে ৩১ বার তোপধ্বনি ও স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা হয়। শহীদ বীরশ্রেষ্ট নুর মোহাম্মদের মাজারে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা আওয়ামীলীগ, তার অংগ সংগঠন ও উপজেলা প্রশাসন।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান/ভবনে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। সকাল ৮টা ৩০ ঘটিকায় বুরুজ বাগান মাধ্যমিক বিদ্যালয় মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু। এরপর শুরু হয় মনোজ্ঞ কুচকাওয়াজ ও ডিসপ্লে।

পুলিশ, আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাংলাদেশ স্কাউটস, রোভার স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী ও সামাজিক প্রতিষ্ঠান কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশ নেয়। বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিত্ব, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ কনকনে শীত উপেক্ষা করে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নেয়।

বিজয়ের আনন্দমেলা এক সময় রূপ নেয় জনসমুদ্রে। কুচ-কাওয়াজ ও ডিসপ্লের আগে নাভারন বাজারে মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, আওয়ামীলীগ ও তার অংগ সংগঠনের নেতাকর্মী বৃন্দ ও প্রশাসনের যৌথ উদ্যোগে একটি বিজয় র‌্যালী বাজার প্রদক্ষিণ করে বুরুজ বাগান মাধ্যমিক বিদ্যালয়ে মাঠে জড়ো হয়। বাদ যোহর ও সুবিধাজনক সময়ে জাতির শান্তি ও অগ্রগতি এবং শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা করে মসজিদ/ মন্দির/ গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এদিকে, যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসহ উদ্দীপনার মধ্য দিয়ে মঙ্গলবার বাগআঁচড়ায় মহান বিজয় দিবস উৎযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাগআঁচড়া, কায়বা ও শংকরপুর ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্দোগে এক বিজয় মিছিল বাগআঁচড়া বাজারের গুরুত্বপূর্ণ সড়ক গুলো প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc