Tuesday 19th of January 2021 04:47:11 AM
Friday 2nd of January 2015 11:50:58 AM

শার্শায় বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে বছরের নতুন বই

জেলা সংবাদ, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শার্শায় বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে বছরের নতুন বই

আমারসিলেট24ডটকম,০২জানুয়ারী,এম ওসমানসংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, যার জন্ম না হলে এদেশ স্বাধীন হতোনা, সেই মহা মানবের স্বপ্নের বাংলাদেশকে আজ তিলে তিলে স্বনির্ভর করে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তার গুণধর কণ্যা আজকের প্রধাণমন্ত্রী শেখ হাসিনা। দেশ স্বাধীনের জন্য যেমন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবান ছিল- “যার যা কিছু আছে তাই নিয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়ো”। তদ্রুপ শেখ হাসিনার প্রথম আহবান দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে আগে শিক্ষার উন্নয়ন করো। যেমন পিতা তেমন কন্যা।

তাই তাদের আহবানে সাড়া দিয়ে বাংলার মানুষ বারবার প্রমাণ পেয়েছে বঙ্গবন্ধু পরিবারের নেতৃত্ব সব সময়ই জাতীর মঙ্গল কামনা করে। যার উদাহরণ হিসাবে দেশে শিক্ষার বিপবের পাশাপাশি বিদ্যুৎ ও চাষে সরকার ব্যাপক সফলতা এনে দিয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় শার্শা মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের নতুন বই বিতরন অনুষ্ঠানে একথা বলেন।

শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, এ সরকার ক্ষমতায় আসার আগে ছাত্রছাত্রীরা নতুন বছরের ৬মাস পেরিয়ে গেলেও নিয়মিত বই পেতোনা। শিক্ষার্থীদেরকে বই ফটো কপি করে নিয়ে পরীক্ষায় অংশ গ্রহণ করতে হতো। ঘন্টার পর ঘন্টা বিদ্যুতের অভাবে লেখা পড়া বন্ধ করে বসে থাকতে হতো। যার কারণে এ পাস তো দূরের কথা। মুকুলেই ঝরে যেতো অনেক দারিদ্র পরিবারের শিক্ষার্থীরা।

এ সময় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন আরো বলেন, বিগত সরকারের আমলে হতাশা আর আতঙ্ক নিয়েই মানুষকে সব সময় বসবাস করতে হতো। সময় মতো সার ডিজেলের অভাবে ক্ষেতের ফসল নষ্ট হতো কৃষকের। বিদ্যুতের অভাবে কলকারখানাগুলো ছিল নষ্টের পথে। কিন্তু আজ আর এসকল সমস্যা কাউকে পেহাতে হচ্ছেনা।

নতুন বছরের শুরুতেই সকল ছাত্রছাত্রীদের মাঝে চলে যাচ্ছে নতুন বই। বিদ্যুতের লোড শেডিং না থাকায় লেখাপড়া বন্ধ করে শিক্ষার্থীদের আর বসে বসে অলস সময় কাটাতে হচ্ছেনা। চাষীরা কেউ সার ডিজেলের জন্য গুলী খেয়ে মরছেনা। এগুলোই আওয়ামীলীগ নেতৃত্বাধীন সরকারের সাফল্য।

এ বই বিতরন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, শার্শা থানার ওসি সাহিদার রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহিদুজ্জামান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জামাল হোসেন, শার্শা দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক আমিন উদ্দিন, মডেল প্রাথমিক বিদ্যালয়ের সহ প্রধাণ শিক্ষক আমজাদ হোসেন, শিক্ষিকা ফাতেমা খাতুন আখি প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, উপজেলা কৃষকলীগের সভাপতি আবু তালেব, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, আসাদুল ইসলাম, আব্দুর রকিব, এসএম মফিজুল ইসলাম, আবু সেলিমসহ বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকা, স্থানীয় সূধী মন্ডলী ও ছাত্রছাত্রীরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc