Saturday 26th of September 2020 12:45:30 AM
Thursday 27th of August 2015 02:21:49 PM

শার্শা:পত্রিকায় সংবাদ প্রকাশে সিভিল সার্জনের হাসপাতাল পরিদর্শন

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শার্শা:পত্রিকায় সংবাদ প্রকাশে সিভিল সার্জনের হাসপাতাল পরিদর্শন

সাংবাদিককে সংবাদ প্রকাশ না করে সহযোগীতা করার আহবান !

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭আগস্টঃ এম ওসমান: শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে অনিয়ম সেচ্ছাচারিতা দুর্নীতির সংবাদ পত্রিকায় প্রকাশ হওয়ায় যশোরের সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন নিজেই তদন্তে আসেন প্রতিষ্ঠানে। তবে একাধিক অসংগতিপূর্ন কার্যাকলাপ চক্ষে দর্শন করলেও কোন পদক্ষেপ নেননি বলে অভিযোগ উঠেছে। এমনকি সাংবাদিককে তিনি স্বাস্থ্য কেন্দ্রের দূর্নীতি পরায়ন কর্মকর্তার অফিস কক্ষে ডেকে তারই সামনেই সংবাদ প্রকাশ না করে সহযোগীতা করার আহবান জানান।

একাধিক সুত্রে জানা যায়, দৈনিক স্পন্দন সহ যশোরের কয়েকটি পত্রিকায় গত কয়েকদিনে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা কর্মচারিদের অনিয়ম সেচ্ছাচারিতা দুর্নীতির সংবাদ পত্রিকায় প্রকাশ হয়। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নসির উদ্দিনকে কারন দর্শানোর নোটিশ জারি করেন যশোর সিভিল সার্জন অফিস। এরই আলোকে ২৫আগষ্ট যশোরের সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন নিজেই তদন্তে আসেন শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে। সকল কর্মকর্তা কর্মচারি অফিসে প্রবেশের পূর্বে তিনি সেখানে উপস্থিত হন।

স্বাস্থ্য কেন্দ্রে আগত ও রোগীরা জানান, সিভিল সার্জন স্বাস্থ্য কেন্দ্রে এসেই অনিয়ম সেচ্ছাচারিতা দুর্নীতির বিষয়ে খোঁজ কবর নেন। এ সময় ইসলামপুর থেকে বহির্বিভাগে আগত রোগী রহিম উদ্দিনের কাছে তিনি টিকিটের বিনিময়ে ফার্মাশিষ্টের টাকা নেয়ার ব্যাপারে জানতে চান এবং সেখানে প্রমানও মেলে।

এ ব্যাপারে রোগী রহিম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, গাড়ি থেকে নেমেই এক ব্যক্তি টিকিট কাউন্টারে এসে আমাকেসহ কয়েকজনের কাছে বিভিন্ন বিষয়ে জানতে চাই। আমরা টিকিটের বিনিময়ে টাকা নেয়ার কথা তাকে জানালেও তিনি ফার্মাশিস্টদের কিছুই না বলে চলে যান।

তবে, স্বাস্থ্য কেন্দ্রের বিশেষ সুত্র জানান, সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন মৌখিক ভাবে টাকা না নেয়ার জন্য বলেন।

অপর একটি সুত্র জানায়, সিভিল সার্জন অফিস আরম্ভের পূবেই স্বাস্থ্য কেন্দ্রে আসেন। তবে সিভিল সার্জন আসার পরপরই স্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তারা চলে আসেন।

সিভিল সার্জন আসার খবরে আমাদের প্রতিনিধি সহ কয়েকজন সাংবাদিক ২৫আগষ্ট সকাল ১০টায় হাসপাতালে গেলে তিনি সাংবাদিকদের বেরিয়ে যেতে বলেন। কিছুক্ষন পরে এলএমএসএস নিছারকে দিয়ে ফোন করে সাংবাদিকেদের ডাকান সিভিল সার্জন।

এ সময় সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন বলেন, আপনারা স্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তাদের নামে আর সংবাদ লিখবেন না। আপনারা সহযোগীতার হাত বাড়িয়ে দিয়ে সকলে এক সাথে কাজ করুন।

এ সময় স্বাস্থ্য কেন্দ্রে অনিয়ম সেচ্ছাচারিতা দুর্নীতির বিষয়ে তুলে ধরলে তিনি বলেন আপনাদের মধ্যেও খারাপ লোক আছে। যা আমাদের মধ্যেও আছে। তাই বলছি মিলে মিশে কাজ করার জন্য।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc