শায়েস্তাগঞ্জে নব-নির্বাচিত ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ গ্রহণ

0
80
শায়েস্তাগঞ্জে নব-নির্বাচিত ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ গ্রহণ
নব-নির্বাচিত ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ গ্রহণ

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার সদর শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ই মার্চ ২০২২) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন আয়োজনে এবং ৯ জন সাধারণ সদস্য ও ৩ জন সংরক্ষিত মহিলা সদস্য (মেম্বার) গণকে শপথ বাক্য পাঠ করান শায়েস্তাগঞ্জ নির্বাহী অফিসার (ইউএনও) নাজরাতুন নাঈম।

গত ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে শায়েস্তাগঞ্জ ইউনিয়ন ভোট গ্রহণ সম্পন্ন হয়েছিল। উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম এর সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ মনিরুজ্জামান এর স ালনায় শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার।অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ব্রাহ্মণডোরা ইউপি চেয়ারম্যান আদিল মোঃ জজ মিয়া, শায়েস্তাগঞ্জ ইউপি চেয়ারম্যান বুলবুল খান, উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, উপজেলা রিপোটার্স ক্লাবের সভাপতি মোঃ মামুন চৌধুরী, সাংবাদিক জমির আলী, মোঃ মঈন আহমেদ, ২৮ এর প ায়েতের সভাপতি কাজী মঞ্জু প্রমূখ।

শপথ গ্রহণকারীরা হলেন, নবনির্বাচিত ৯ জন সাধারণ সদস্য (মেম্বার) ও ৩ জন সংরক্ষিত মহিলা সদস্য হলেন, ১,২,৩ নং ওয়ার্ডের সদস্য মোছাঃ আয়েশা আক্তার লাকী, ৪,৫,৬ নং ওয়ার্ডের সদস্য লাকী আক্তার, ৭,৮,৯ নং ওয়ার্ডের সদস্য নারগিস আক্তার এবং সাধারণ সদস্য ১নং ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম, ২নং ওয়ার্ডের সদস্য শামিমুর রহমান, ৩ নং ওয়ার্ডের সদস্য খলিলুর রহমান, ৪নং ওয়ার্ডের সদস্য এখলাছুর রহমান, ৫নং ওয়ার্ডের সদস্য মোঃ খলিল মিয়া, ৬নং ওয়ার্ডের সদস্য মোঃ ছাদেক মিয়া, ৭নং ওয়ার্ডের সদস্য আব্দুল সহিদ, ৮নং ওয়ার্ডের সদস্য আব্দুল আমিন দুলাল, ৯নং ওয়ার্ডের সদস্য তাজল মিয়া।

শপথ গ্রহণ শেষে সাধারণ সদস্য ও ৩ জন সংরক্ষিত মহিলা সদস্যকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার। শপথ গ্রহণের প্রাক্কালে নব নির্বাচিত সকল সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম বলেন, ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য হিসেবে সকল কার্যক্রমে নিরপেক্ষতা বজায় রাখতে হবে।

ইউনিয়নে সার্বিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব নিতে হবে এবং ইউনিয়নে নাগরিকদের ভালোভাবে সেবা দিতে হবে। চেয়ারম্যান ও মেম্বার নির্বাচিত হওয়ার পর আপনারা প্রশাসনের অংশ। আপনাদের নিয়ে যাতে করে নাগরিক সেবার মান বাড়াতে এবং সরকারের উন্নয়নমূলক কার্যক্রম ভালোভাবে বাস্তবায়ন করতে পারি। তার জন্য সহযোগিতা করতে হবে সকলে। বাল্য বিবাহ রোধে কাজ করতে হবে। নির্বাচনে যে প্রতিশ্রুতিগুলো জনসাধারণকে দিয়েছিলেন, সেগুলো বাস্তবায়ন করতে হবে।

তিনি আরো বলেন, নব নির্বাচিত চেয়ারম্যান বুলবুল খাঁন বক্তব্যে বলেন, ইউনিয়ন পরিষদ খুবই ঝুঁকিপূর্ণ  অবস্থায় রয়েছে, তাই আমি নতুন ভবন নির্মাণ করার চেষ্ঠা করব। এ ছাড়া আমি উপজেলার প্রত্যেক ইউনিয়ন পরিদর্শন করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here