Sunday 27th of September 2020 04:30:56 PM
Tuesday 15th of September 2015 03:42:51 PM

শরনার্থীদের সহায়তা বাড়ানোর দাবীতে বৃটেনে সমাবেশ 

আন্তর্জাতিক, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শরনার্থীদের সহায়তা বাড়ানোর দাবীতে বৃটেনে সমাবেশ 

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৫সেপ্টেম্বর,বদরুল মনসুর: ভূমধ্যসাগরের মাঝে ডুবে যাওয়া সিরিয় শিশু আইলানের মৃত্যুতে বিশ্ব ববেক হয়েছে জাগ্রত। মানবতার আহ্বানে সাড়া দিচ্ছে বিবেকবান প্রাণ। জার্মানী ও অস্ট্রিয়া শরনার্থীদের জন্য খুলে দিয়েছে তাদের দরজা। বৃটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ২০ হাজার শরনার্থী গ্রহনের ঘোষনা দিয়েছেন।
বিশ্বের বিবেকবান মানুষ ও মানবতাবাদী সংগঠনসমূহের উদ্যোগে সারা বিশ্বব্যাপী শরনার্থীদের সহায়তা বাড়ানো ও পূনর্বাসনের দাবীতে চলছে সভা সমাবেশ, র‌্যালী ও সেমিনার। এ যেন এক প্রাণের বন্ধন, মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য- এযেন এক আত্মার আত্মীয়তা।
গতকাল বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের টাউন সেন্টারে শরনার্থীদের সহায়তা বাড়ানো ও বৃটেনের আরও বেশী শরনার্থীদের আশ্রয় প্রদানের দাবীতে এক র‌্যালী ও সমাবেশের আয়োজন করা হয়।
অর্গেনাইজার জেমি হিলসন ও মহিলানেত্রী হান্না ওয়ার্ফ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে ওয়েলস এসেম্বলী মেম্বার জেনি রাথবন, কার্ডিফ কাউন্টি কাউন্সিলর আলী আহমদ, স্টপ দ্যা ওয়ার কোয়ালিশনের আডমস জন্্স, কার্ডিফের ডেপুটি লিডার কাউন্সিলর সুলেন্ট, হ্যানিফ ভ্যানজী, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী বাংলাটিভির ওয়েলস এম্বেসেডর সাংবাদিক মকিস মনসুর আহমদ, মহিলা নেত্রী ড: বাবলিন মল্লিক, যুব সংগঠক নোমান চৌধুরীসহ বিভিন্ন দেশের প্রতিনিধি, মানবতাবাদী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সমাবেশে বক্তারা শরনার্থীদের পূনর্বাসনের ব্যবস্থা ও তাদেরকে যথাযথ সহায়তা প্রদান ও বৃটেনে ২০ হাজার নয় আরও বেশী শরনার্থীদের জায়গা করে দেওয়ার জন্য বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এর সরকারের প্রতি জোর দাবী জানান।
সমাবেশে পুরুষ মহিলা শিশুসহ হাজারও লোকের সমাগম ঘটে। পরে ওয়েলস রিফিউজি কাউন্সিল ইউকে‘র পক্ষ থেকে বিভিন্ন দাবী দাওয়া সম্ভলিত ঘোষনাপত্র পাঠ করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc